ব্রেকিং নিউজ :
শেখ রাসেল অ-১৮ ফুটবলে চ্যাম্পিয়ন ওয়ারি থানা ছুরিকাঘাতে ব্রিটিশ সংসদ সদস্য ডেভিড অ্যামেস নিহত সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে প্রতিরোধের আহবান ওবায়দুল কাদেরের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান রাজধানীসহ সারাদেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব চট্টগ্রাম নগরের দেবপাহাড় বস্তিতে আগুনে পুড়েছে ১৫ বসতঘর ঝিনাইদহ মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ে ৪টি ল্যাব উদ্বোধন টিকাগ্রহণকারী বিদেশীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে : হোয়াইট হাউজ সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী কৃষি উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি
  • আপডেট টাইম : 12/10/2021 05:32 PM
  • 2 বার পঠিত

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বিরোধীদলীয় নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) বিল, ২০২১ এবং বিশেষ নিরাপত্তা বাহিনী স্পেসাল সিক্যিউরিটি বিল-২০২১ এর রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে।
কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মো. শামসুল হক টুকু, শামীম হায়দার পাটোয়ারী এবং গ্লোরিয়া ঝর্ণা সরকার সভায়  অংশগ্রহণ করেন। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
সভায় ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত এবং পরীক্ষা করে রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত  ‘বিরোধীদলীয় নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) বিল, ২০২১’ এবং ‘বিশেষ নিরাপত্তা বাহিনী স্পেসাল সিক্যিউরিটি) বিল-২০২১’  সম্পর্কে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করা হয় এবং কোন সংশোধনী না থাকায় বিল দু’টি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংসদে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়।
সভায় ডেভলপমেন্ট  বোর্ড ল' (রিপিল) অর্ডিন্যান্স ১৯৮৬( রহিতকরণ)  বিল, ২০২১ পরবর্তীতে উত্থাপনের জন্য সুপারিশ করা হয়।
 এছাড়াও সভায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১নং সাব-কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়। কমিটি সর্বসম্মতিক্রমে রিপোর্টটি গ্রহণ করে।
লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ এবং আইন ও বিচার বিভাগের সচিবগণ, সংসদ সচিবালয়ের সচিব, মন্ত্রণালয় এবং  সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ  সভায় উপস্থিত ছিলেন।            

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...