• প্রকাশিত : ২০২১-০৯-৩০
  • ৬০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 কক্সবাজারের উখিয়ায় কুতুপালং ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ নিহত হয়েছে। গতকাল রাত সাড়ে ৮টার দিকে ক্যাম্পের ডি ব্লকে অফিসে তাকে গুলি করা হয়। 
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানিয়েছে, গতকাল রাত সাড়ে ৮টার দিকে কুতুপালং- ১ (পূর্ব) ক্যাম্পে তার নিজস্ত একটি অফিসে বসেছিলেন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এই সময়ে সন্ত্রাসীরা মুহিবুল্লাহকে কয়েক রাউন্ড গুলি করে চলে যায়। পরে লোকজন তাকে উদ্ধার করে এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। 
অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, কে বা কারা এই হত্যাকান্ডের সাথে জড়িত তদন্ত করে দেখা হচ্ছে। তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। 
নিহত মুহিবুল্লাহ রোহিঙ্গাদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় নেতা ছিলেন। রোহিঙ্গা সংকট নিয়ে কথা বলার জন্য ২০১৯ সালের জুলাই মাসে তিনি জাতিসংঘে গিয়েছিলেন। এই সময়ে তিনি মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাত করেন। মুহিবুল্লাহর মৃত্যুতে রোহিঙ্গা ক্যাম্পে শোকের ছায়া নেমে এসেছে। তিনি আরাকান রোহিঙ্গা সোসাইটি পিস এন্ড হিউম্যান রাইটস নামে একটি সংগঠনের চেয়ারম্যান। মুহিবুল্লাহ রোহিঙ্গা প্রত্যাবাসনের পক্ষে কাজ করতেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat