ব্রেকিং নিউজ :
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মুস্তাফিজ চলে যাওয়া চেন্নাইর জন্য ক্ষতির বিষয় বললেন হাসি দিনাজপুরে শিশু হত্যার দায়ে একব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড জলবায়ু ও আবহাওয়া বিপর্যয়ে ২০২৩ সালে এশিয়া সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত: জাতিসংঘ আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট
  • প্রকাশিত : ২০২১-০৯-৩০
  • ৪৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের হার কমেছে দশমিক ৮৮ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ১২ শতাংশ, যা আজ কমে হয়েছে ৩ দশমিক ২৪ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৬ হাজার ৫৬৯ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৮৬০ জন। গতকাল ২৮ হাজার ৫৯৯  জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১ হাজার ১৭৮ জন। দেশে এ পর্যন্ত ৯৭ লাখ ৩১ হাজার ২৯১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৫ হাজার ৯১১ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৯৯ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৫৫০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৬৬ জন। শনাক্তের হার ৩ দশমিক ৪৩ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৪ দশমিক ৬৭ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছে ১ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মারা গেছে। গতকাল মারা গিয়েছিল ১৭ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১১ জন ও নারী ১২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫১০ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, সিলেট ও ময়মনসিংহে ৪ জন করে এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৭৯ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৫ হাজার ৯৪১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪২ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat