ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১০-০৮
  • ৫০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে ৭ মাস পর আজ করোনা ভাইরাসে সর্বনিম্ন ৭ জন মারা গেছেন। এর আগে গত ১১ মার্চ ৬ জন মারা গিয়েছিল। এছাড়া আজ শনাক্তের হারও কমেছে দশমিক ২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৯৭ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৭৭ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৩ হাজার ৩০২ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৬৪৫ জন। গতকাল ২২ হাজার ৩২১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৬৩ জন। দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ১৪ হাজার ৯১৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬১ হাজার ৪৬৩ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৭৫ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ১৩১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৬৭ জন। শনাক্তের হার ২ দশমিক ৭৯ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৫৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১ জন। গতকাল ৪ জন মারা গিয়েছিল।
সারা দেশে গত ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৫ জন কম মারা গেছেন। গতকাল ১২ জন মারা যায়। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৫৪ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৩ জন করে এবং রংপুর বিভাগে ১ জন মারা গেছে। 
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮১৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২২ হাজার ৫৯১ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat