• প্রকাশিত : ২০২১-১০-৩১
  • ৪৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘জলবায়ু পরিবর্তন শীর্ষ সম্মেলন কপ-২৬’ ও অন্য কয়েকটি অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে দুই সপ্তাহের সফরে আজ যুক্তরাজ্য ও ফ্রান্সের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের একটি উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল।
রোববার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্কটল্যান্ডের গ্লাসগোর উদ্দেশ্যে রওনা দেন ব্যবসায়ী নেতারা। ২৯ সদস্যের বাণিজ্য প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।
সফরকালে নেতৃবৃন্দ জলবায়ু সম্মেলনে যোগ দেয়া ছাড়া লন্ডনের কুইন এলিজাবেথ সেন্টার ব্রড স্যাংকচুয়ারিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত ‘বাংলাদেশ ইনভেস্টমেন্টস সামিট-২০২১: বিল্ডিং সাসটেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ শীর্ষক সম্মেলনে অংশ নেবেন। ওই সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ‘জয়েন্ট স্টাডি ফর ইউকে অ্যান্ড বাংলাদেশ মার্কেটস টু ফস্টার দ্য বাইল্যাটেরাল ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট’ চুক্তিতে সই করবে এফবিসিসিআই ও এইচএসবিসি।
এছাড়া লন্ডন চেম্বার্স অব কমার্স অ্যান্ড  ইন্ডাস্ট্র (এলসিসিআই), ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিবিসিসিআই) এবং লন্ডনের মে-ফেয়ারে কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডবি¬উইআইসি) সাথে বৈঠক করবেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।পাশাপাশি চেম্বার ওয়েলস,ওয়েসল-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ফ্রেন্স বিজনেস কনফেডারেশনের সঙ্গে সমঝোতা চুক্তি সই হবে।
আগামী ১৩ নভেম্বর শনিবার প্যারিস থেকে ঢাকার উদ্দেশ্য রওনা দেবেন এফবিসিসিআই প্রতিনিধিদল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat