ব্রেকিং নিউজ :
কার্যকরভাবে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ইরানী কূটনীতিকের আহ্বান প্রধানমন্ত্রীর নির্দেশে শিগগিরই বিদ্যুৎ পাচ্ছেন চরের অবশিষ্ট মানুষ বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর খালেদা জিয়াকে যদি স্লো পয়জনিং করা হয় তাহলে হুকুমের আসামী হবেন ফখরুল : ওবায়দুল কাদের সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ : নৌপরিবহন প্রতিমন্ত্রী সিলেটকে চিকিৎসা সেবার অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে : পররাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে ফায়ার সার্ভিস কর্মীর মৃত্যু করোনায় চট্টগ্রামে নতুন ৫ জন শনাক্ত বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চারিত করেছিল: প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 10/11/2021 06:59 PM
  • 12 বার পঠিত

জেমস ও মাইলসের আটটি গান অনুমতি ছাড়া ১৪ বছর ধরে ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহার করায় কপিরাইট আইনে বাংলা লিংকের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা করেছে নগরবাউল জেমস ও ব্যান্ড দল মাইলস।
আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ সব মামলা করা হয়। আদালত এ বিষয়ে জবাব দেওয়ার জন্য বাংলা লিংকের বিরুদ্ধে সমন জারি করেন।
এ দিন জেমস আদালতে উপস্থিত হন। এ ছাড়া মাইলসের পক্ষে উপস্থিত ছিলেন সাফিন আহম্মেদ ও হামিম আহম্মেদ।
শুনানিতে জেমস ও মাইলসের আইনজীবী মিজানুর রহমান মামুন বলেন, ‘নীলা তুমি’ ও ‘ফিরিয়ে দাও’ মাইলস ব্যান্ডের এই দু’টি গান কপিরাইট আইন লঙ্ঘন করে ১৪ বছর ধরে ব্যাবহার করে টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বাংলা লিংক। গান দু’টি সরিয়ে নেওয়ার জন্য তাদের মৌখিকভাবে বলা হয়। এর পর ২০১৭ সালের ৬ আগস্ট গান দু’টি সরিয়ে নেওয়ার জন্য তাদের লিগ্যাল নোটিশ দেওয়া হয়। এ ছাড়া তিনটি মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের গান সরিয়ে নেওয়ার জন্য বলা হয়। এর পরও তারা তা সরিয়ে নেয়নি। চলতি বছরের ২১ অক্টোবর বাংলা লিংকের বিরুদ্ধে মামলা করতে তারা গুলশান থানায় যায়। থানায় মামলা না নিলে তারা আদালতে এ বিষয়ে অভিযোগ দায়ের করেন। 
আইনজীবী মিজানুর রহমান মামুন আরও বলেন, নগরবাউলের ছয়টি গান অনুমতি ছাড়া ১৪ বছর ধরে ওয়েল কামটিউন হিসেবে ব্যবহার করছে বাংলা লিংক। তাদের গান সরাতে লিগ্যাল নোটিশ পাঠানো হলেও তারা গান সরায়নি। এ ছাড়া তিনটি মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের গান সরিয়ে নেওয়ার জন্য বলা হয়। এর পরও তারা তা সরিয়ে নেয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...