ব্রেকিং নিউজ :
কার্যকরভাবে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ইরানী কূটনীতিকের আহ্বান প্রধানমন্ত্রীর নির্দেশে শিগগিরই বিদ্যুৎ পাচ্ছেন চরের অবশিষ্ট মানুষ বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর খালেদা জিয়াকে যদি স্লো পয়জনিং করা হয় তাহলে হুকুমের আসামী হবেন ফখরুল : ওবায়দুল কাদের সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ : নৌপরিবহন প্রতিমন্ত্রী সিলেটকে চিকিৎসা সেবার অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে : পররাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে ফায়ার সার্ভিস কর্মীর মৃত্যু করোনায় চট্টগ্রামে নতুন ৫ জন শনাক্ত বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চারিত করেছিল: প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 13/11/2021 11:17 PM
  • 13 বার পঠিত

বোলারদের হাত ধরেই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। 
আজ বুলাওয়েতে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৯ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়েকে। এই জয়ে  তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পাশাপশি  সিরিজ নিশ্চিত হলো বাংলাদেশ নারী দলের।
ম্যাচে টস হেরে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ নারী দল। বল হাতে নিয়ে নিয়মিত বিরতি দিয়ে জিম্বাবুয়ের ব্যাটারদের প্যাভিলিয়নে পাঠাতে থাকেন বাংলাদেশের বোলাররা। জাহানারা আলম-সালমা খাতুন ও নাহিদা আকতারের বোলিংয়ে এক পর্যায়ে ৭১ রানেই ৭ উইকেট হারায় জিম্বাবুয়ে। তবে লোয়ার-অর্ডাও ব্যাটার মিশা গুয়ানজুরার অপরাজিত ৩৫ রানের সুবাদে শেষ পর্যন্ত ৪৬ দশমিক ৪ ওভারে ১২১ রান পর্যন্ত যেতে পারে জিম্বাবুয়ে। বাংলাদেশের নাহিদা ৩০ রানে ৩টি, জাহানারা-সালমা ২টি করে উইকেট নেন। 
জবাবে পঞ্চম ওভারে ওপেনার শারমিন আকতারকে হারায় বাংলাদেশের  নারীরা।  শুরুর ধাক্কা দারুণভাবে সামলে উঠেন মুরশিদা খাতুন ও ফারজানা হক। দ্বিতীয় উইকেটে ১১৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশকে  ম্যাচ ও সিরিজ জয়ের স্বাদ দেন শারমিন ও ফারজানা। 
৬৫ বলে ৮টি চারে অপরাজিত ৫১ রান করেন মুরশিদা। অপরাজিত ৫৩ রান করে দলের জয়ে অবদান রাখেন ফারজানা। তার ৬৮ বলের ইনিংসে ৭টি চার ছিলো। 
প্রথম ম্যাচে বাংলাদেশের তিন বোলার জাহানারা-সালমা খাতুন ও নাহিদার তোপে ২৩ দশমিক ২ ওভার ব্যাট করে মাত্র ৪৮ রানে অলআউট হয়েছিলো জিম্বাবুয়ে নারী দল। পরে ৮ উইকেটে ম্যাচ জিতে তারা। 
আগামী ১৫ নভেম্বর এই ভেন্যুতেই অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। 
জিম্বাবুয়েতে নারী বিশ্বকাপ বাছাই পর্ব শুরুর আগে স্বাগতিকদের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...