ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার আহবান আইজিপির নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ২৫ তম বিসিএস ফোরামের শ্রদ্ধা ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানের প্রতি পর্যটনমন্ত্রীর নির্দেশ জাতির পিতার সমাধিতে অগ্রণী ব্যাংকের দুই ডিএমডির শ্রদ্ধা সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
  • প্রকাশিত : ২০২১-১১-০৬
  • ৪৫৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, রাজনীতি কখনো পেশা হতে পারে না। রাজনীতির মূল মর্ম কথাই হচ্ছে জনকল্যাণমুখী সেবা। রাজনীতিকদের জীবন-জীবিকার জন্য আয়-রুজি থাকবে, চাকুরি থাকবে, ব্যবসাপাতি থাকবে, কিন্তু তা যেন লুণ্ঠনমূলক না হয়। রাজনীতিতে লুণ্ঠন প্রবৃত্তির জন্ম দিয়েছেন জিয়াউর রহমান তিনি রাজনৈতিক ও অর্থনৈতিক দুর্বৃত্তপনার শিখ-ি। তাই বিএনপি মজ্জাগতভাবে গণবিরোধী দুষ্টু গ্রহ। এদের কবল থেকে জাতিকে রক্ষা করতে হবে।  
বিশিষ্ট কলামিষ্ট বীর মুক্তিযোদ্ধা মরহুম ইদ্রিস আলমের ১৫তম মৃত্যুবার্ষিকীতে আজ বিকেলে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘রাজনৈতিক ইস্যু সৃষ্টিতে ব্যর্থ বিএনপি-জামাত ষড়যন্ত্রমূলকভাবে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে বর্তমান সরকারকে উৎখাতের জন্য যে অপতৎপরতা শুরু করতে চায় তাকে মোকাবেলা করার মতো শক্তি আওয়ামী লীগের আছে। তাই আমাদেরকে ঐক্যবদ্ধভাবেই বর্তমান সরকারের অগ্রযাত্রাকে ধরে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। ইদ্রিস ভাই কবি, লেখক ও কলামিস্ট। তিনি সত্যানুসন্ধানী। এই চেতনা আমাদের ধরে রাখতে হবে।’ 
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আমি আমার জীবনে ইদ্রিস আলমের মতো নির্লোভ ও পরিচ্ছন্ন রাজনীতিক খুব কমই দেখেছি। তার কাছে অর্থ ছিল না, কিন্তু চিত্তের বিত্ত ছিল। তার মতো নেতার অভাব এখন উপলব্ধি করি। আমি বা আপনি কতটুকু পরিশুদ্ধ তা প্রমাণ করতে হবে। অর্থ-বিত্তের জন্য যারা রাজনীতি করে তারা লুটেরা লুম্পেন। 
মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দিন আহমেদ চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টাম-লীর সদস্য আলহাজ শফর আলী, শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমেদ, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন ইকবাল, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের প্রমুখ। 
আগামীকাল ৭ নভেম্বর রোববার গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিকাল ৩ টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat