ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১১-০৭
  • ৪৪৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ায় দুর্গা মন্দিরে হামলার মামলায় হাইকোর্টে আগাম জামিন পাওয়া চার আসামিকে আত্মসমর্পণ করতে হবে। এ বিষয়ে আপিল বিভাগের চেম্বার কোর্টে দেয়া আত্মসমর্পণের আদেশ সংশোধন চেয়ে আসামিপক্ষে করা আবেদন আজ খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি এটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল।
১৩ অক্টোবর কুমিল্লার পূজামন্ডপে পবিত্র কোরআন রেখে অবমাননার অভিযোগ তুলে দেশের বিভিন্ন জেলায় পূজামন্ডপে হামলা, সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটে। ঘটনার দিন রাতে কক্সবাজারের পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের দুর্গা মন্দিরেও হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় ১৫ অক্টোবর মামলা হয়।
ওই মামলায় পেকুয়া সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ, একই উপজেলার যুবদলের সভাপতি কামরান জাদীদ, ৪ নম্বর ওয়ার্ড সদস্য সাজ্জাদ, বিএনপির সক্রিয় সমর্থক ব্যবসায়ী শাহনেওয়াজ আজাদ হাইকোর্টে জামিন আবেদন করেন।
গত ২৮ অক্টোবর তাদের ৫ ডিসেম্বর পর্যন্ত আগাম জামিন দেন। এ জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।
৩১ অক্টোবর আপিল বিভাগের চেম্বার কোর্ট এক সপ্তাহের মধ্যে আসামিদের আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন। এ আদেশ সংশোধন চেয়ে আবেদন করে আসামি পক্ষ।
আসামিপক্ষের আইনজীবী ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল বলেন, আত্মসমর্পণের জন্য সময় চেয়েছিলাম। কিন্তু আদালত সে আবেদন আজ খারিজ করে দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat