ব্রেকিং নিউজ :
আগামী ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, বন্ধ থাকবে অ্যাসেম্বলি যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়নের গতিধারা এগিয়ে চলছে : পার্বত্য প্রতিমন্ত্রী জিআই পণ্যের গুণগত মান ও টেকসই সংরক্ষণের দিকে নজর দিতে হবে : শিল্পমন্ত্রী বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী নাটোরের বিভিন্ন স্থানে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়
  • প্রকাশিত : ২০২১-১১-০৭
  • ২৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভাড়া বৃদ্ধির পর বাস-মিনিবাস পরিবহন চলাচল শুরু হয়েছে। ডিজেলের দাম বৃদ্ধির কারণে হঠাৎ করে শুক্রবার থেকে বাস-ট্রাক পরিবহন মালিকরা পরিবহন চলাচল বন্ধ করে দেয়।  আজ দুপুরে রাজধানীর বনানীর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)’র কার্যালয়ে পরিবহন মালিক সমিতির নেতাদের সঙ্গে সমঝোতা বৈঠক শেষে পরিবহণ ভাড়া বৃদ্ধির পর পরিবহন এই চলাচল শুরু হয়েছে। 
এদিকে আজ সরকার এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহানগরে বাসের সর্বনিম্ন ভাড়া ১০, মিনিবাসে ৮ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে সিএনজিচালিত বাস ভাড়া বাড়ছে না। পরিবহন মালিক সমিতরি মহাসচিব এনায়েত উল্লাহ বাসসকে জানান, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের সঙ্গে বৈঠক শেষে মালিক সমিতি পরিবহন চালু করার সিদ্বান্ত নেয়া হয়।
প্রজ্ঞাপনে দূরপাল্লার বাস ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৮০ পয়সা  যেখানে আগে ছিলো ১ টাকা ৪২ পয়সা অর্থাৎ প্রতিকিলোমিটারে বাড়তি ৩৮ পয়সা বাড়ানো হয়েছে। এছাড়া মহানগরে বাসের বর্তমান ভাড়া কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা, সেটা ২ টাকা ১৫ পয়সা করা হয়েছে। প্রতি কিলোমিটারে ভাড়া বেড়েছে ৪৫ পয়সা। মহানগরে মিনিবাসের বর্তমান ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৬০ পয়সা। সেটি বাড়িয়ে ২ টাকা ৫ পয়সা করা হয়েছে। কিলোমিটারপ্রতি ৪৫ পয়সা ভাড়া বাড়ানো হয়েছে।
ডিজেলের দাম বাড়ানোর প্রতিবাদে গত ৫ নভেম্বর সকাল থেকে হঠাৎ করে পরিবহন মালিক ও শ্রমিকরা পরিবহন চলাচল বন্ধ করে দেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat