ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-০৮
  • ৪৫৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

করোনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন ২ রোগি শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ০ দশমিক ১৫ শতাংশ। সংখ্যায় সর্বনি¤œ ও শনাক্তের হারে এটি বিগত ১৯ মাসের দ্বিতীয় সর্বম্নের রেকর্ড।
চট্টগ্রামের করোনা সংক্রান্ত জেলা সিভিল সার্জন কার্যালয়ের হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।
এর আগে, সর্বনিম্ন আক্রান্তের হার রেকর্ড হয় ৩১ অক্টোবর, ০ দশমিক ১২ শতাংশ। এদিন ১৬’শ নমুনা পরীক্ষায় শহরের নতুন ২ জনের করোনা সংক্রমণ ধরা পড়ে। তবে গ্রামের দুই করোনা রোগির মৃত্যু হয়। 
রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় লাবে গতকাল রোববার চট্টগ্রামের ১ হাজার ৩৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন ২ জন আক্রান্তের মধ্যে একজন শহরের ও একজন সাতকানিয়ার। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২ হাজার ২৬৯ জন। সংক্রমিতদের মধ্যে ৭৩ হাজার ৯৯৫ শহরের ও ২৮ হাজার ২৭৪ জন গ্রামের । 
গতকাল করোনায় শহর ও গ্রামে কোনো রোগি মারা যায়নি। জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩২৫ জনই রয়েছে। এতে শহরের ৭২৩ ও গ্রামের ৬০২ জন। 
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গতকাল সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে। এখানে ৩৫৪ জনের নমুনায় একজন জীবাণুবাহকও পাওয়া যায়নি। এছাড়া, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৩০০, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৮৭, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬, নগরীর বিশেষায়িত কভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৭, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৩২৬, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮৭, মেডিকেল সেন্টার হাসপাতালে ৩ এবং এপিক হেলথ কেয়ারে ৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে। 
শুধুমাত্র চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৩ নমুনায় শহরে ও গ্রামের একজন করে পজিটিভ পাওয়া যায়। এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, ল্যাব এইড ও এন্টিজেন টেস্টে কোনো নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রামের কোনো নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও যায়নি। ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৫ দশমিক ৩৮ এবং শেভরন, বিআইটিআইডি, চমেকহা, চবি, আরটিআরএল, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল ও এপিক হেলথ কেয়ার হাসপাতাল ল্যাবে ০ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat