ব্রেকিং নিউজ :
প্রথমবারের মত লিগ শিরোপা জয়ে উচ্ছ্বসিত ইনজাগি শাহরুখের সিনেমার গান নিয়ে ভক্তের অভিযোগ, ৭ বছর পর রায় চট্টগ্রামে ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা ২৫ এপ্রিল, মেলা ৩ দিন নাটোরে তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ পরিবেশের ভারসাম্য বজায় রাখতে বগুড়ায় শ্রমজীবীদের মাঝে চারা বিতরণ জয়পুরহাটে তীব্র তাপদাহ : হাসপাতালে বাড়ছে রোগী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে কিরগিজস্তানের উপ-পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ আনু মুহাম্মদের চিকিৎসায় প্রধানমন্ত্রী সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র
  • প্রকাশিত : ২০২১-১১-০৮
  • ৬৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতুতে একই দিনে সড়ক ও রেল পথ উদ্বোধনের চেষ্টা চলছে। পদ্মা সেতুর রেল লিঙ্ক প্রজেক্টের ১৭২ কিলোমিটার রেল লাইন ঢাকা থেকে যশোর পর্যন্ত যাবে।
আজ বিকালে মুন্সীগঞ্জের মাওয়ায় রেল লিঙ্ক প্রকল্পের সাইডে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ সব কথা বলেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন, রেল মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি সংসদ সদস্য ফজলে করীম এমপি, কমিটির সদস্য সাইফুজ্জামান শিখর এমপি, নাদিরা ইয়াসমিন জলি এমপি, রেল প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠানের প্রধান মেজর জেনারেল মোঃ জাহিদ, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আফজাল হোসেন প্রমুখ।
নুরুল ইসলাম সুজন জানান, পদ্মা সেতুর রেল লিঙ্ক প্রজেক্টের মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত। প্রকল্পটি বাস্তবায়নের ক্ষেত্রে ৩টা ভাগে পরিকল্পনা গ্রহণ করে কাজ চলছে। প্রথম ভাগ ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত ৭১ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। দ্বিতীয় ভাগ ঢাকা থেকে মাওয়া পর্যন্ত অংশের ৪৩ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। আর তৃতীয় ভাগ ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮১ কিলোমিটারের কাজের অগ্রগতি ৩৬ শতাংশ। পুরো প্রকল্পের কাজের গড় অগ্রগতি ৪৬ শতাংশ। এর আগে প্রকল্প সংশ্লিষ্টরা মন্ত্রীকে মাওয়া রেল লিঙ্ক প্রকল্পের সাইড অফিসের সম্মেলন কক্ষে মাল্টি মিডিয়া প্রজেক্টরে প্রকল্পের অগ্রগতিসহ সকল বিষয়ে অবহিত করেন।
পরে মন্ত্রী পদ্মা সেতুর মাওয়া প্রান্তে রেল প্রকল্প এলালাকা পরিদর্শন করে ভাঙ্গা পর্যন্ত প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat