ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-০৮
  • ৪৪৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জয় দিয়ে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ করলো এবারের আসরের সেমিফাইনালে উঠতে না পারা ভারত।
টুর্নামেন্টের শেষ গ্রুপ ম্যাচে ভারত ৯ উইকেটে হারিয়েছে নামিবিয়াকে। এ ম্যাচ দিয়ে ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে যাত্রা শেষ করলেন বিরাট কোহলি। কোহলির নেতৃত্বে টি-টোয়েন্টি ফরম্যাটে ৫০ ম্যাচে ৩০ জয়, ১৬ হার এবং ২টি করে টাই ও ম্যাচ পরিত্যক্ত হয়। সেই সাথে এই ম্যাচ দিয়ে ভারতের কোচ হিসেবেও চলতি  দায়িত্ব শেষ করলেন রবি শাস্ত্রী।
এই জয়ে গ্রুপ-২এ ৫ ম্যাচে ৩ জয়, ২ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে থেকে বিশ্বকাপ শেষ করলো ভারত। এই গ্রুপ থেকে পাকিস্তান ১০ ও নিউজিল্যান্ড ৮ পয়েন্ট নিয়ে আসরের সেমিফাইনালে উঠেছে।
আজ দুবাইয়ে ভারতের অধিনায়ক হিসেবে শেষবারের মত টি-টোয়েন্টিতে টস করতে নামেন অধিনায়ক কোহলি। টস জিতে প্রথমে বোলিং বেছে নেন কোহলি।
ব্যাট হাতে শুরুটা ভালোই ছিলো নামিবিয়ার। ৪ দশমিক ৪ ওভারে ৩৩ রান যোগ করেন দুই ওপেনার স্টিফেন বার্ড ও মিচেল ভ্যান লিনগেন। ১৪ রান করা লিনগেনকে শিকার কর ভারতকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন পেসার জসপ্রিত বুমরাহ।
এরপর ৪৭ রানে পৌঁছাতে আরও ৩ উইকেট হারায় নামিবিয়া। এরমধ্যে  রবীন্দ্র জাদেজা ২টি ও রবীচন্দ্রন অশ্বিন ১টি উইকেট নেন। এতে ৪৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে তারা।
পরবর্তীতে ঘুড়ে দাঁড়াতে পারেনি নামিবিয়া। তবে মাঝে ডেভিড ওয়াইজের ২৬ ও শেষদিকের দুই ব্যাটারের দৃঢ়তায় ২০ ওভারে ৮ উইকেটে ১৩২ রানের পুঁিজ পায় নামিবিয়া। শেষদিকে জন ফ্রাইলিঙ্ক ১৫ ও রুবেন ট্রাম পেলমান ৬ বলে ১৩ রান করেন। ভারতের অশ্বিন-জাদেজা ৩টি করে ও বুমরাহ ২টি উইকেট নেন।
জবাবে দলকে দারুন সূচনা এনে দেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ৫৯ বল খেলে ৮৬ রান যোগ করেন তারা। এরমধ্যে ৩৭ বলে ৫৬ রান করে আউট হন রোহিত।। ৭টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। ১১৬ ম্যাচের আন্তর্জাতিক  টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৪তম হাফ-সেঞ্চুরির ইনিংস খেলার পথে এই ফরম্যাটের তৃতীয় ব্যাটার হিসেবে ৩ হাজার পূর্ণ করেন রোহিত। এর আগে তিন হাজার ক্লাবে নাম লিখিয়েছেন ভারতের অধিনায়ক কোহলি ও নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল।
রোহিতের আউটের পর ভারতের জয় নিশ্চিত করেন রাহুল ও সূর্যকুমার যাদব। তখনও ম্যাচের ২৮ বল বাকী ছিলো। টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৫তম হাফ-সেঞ্চুরি পাওয়া রাহুল ৫৪ রানে অপরাজিত থাকেন। তার ৩৬ বলের ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কা ছিলো।
অপরপ্রান্তে সূর্যকুমার ১৯ বলে ২৫ রানে অপরাজিত থাকেন। ৪টি চার হাঁকান তিনি। ম্যাচ সেরা হন জাদেজা।
সংক্ষিপ্ত স্কোর :
নামিবিয়া : ১৩২/৮, ২০ ওভার (ওয়াইজ ২৬, বার্ড ২১, জাদেজা ৩/১৬, অশ্বিন ৩/২০)।
ভারত  : ১৩৬/১, ১৫.২ ওভার (রোহিত ৫৬, রাহুল ৫৪*)।
ফল : ভারত ৯ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : রবীন্দ্র জাদেজা (ভারত)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat