ব্রেকিং নিউজ :
কার্যকরভাবে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ইরানী কূটনীতিকের আহ্বান প্রধানমন্ত্রীর নির্দেশে শিগগিরই বিদ্যুৎ পাচ্ছেন চরের অবশিষ্ট মানুষ বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর খালেদা জিয়াকে যদি স্লো পয়জনিং করা হয় তাহলে হুকুমের আসামী হবেন ফখরুল : ওবায়দুল কাদের সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ : নৌপরিবহন প্রতিমন্ত্রী সিলেটকে চিকিৎসা সেবার অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে : পররাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে ফায়ার সার্ভিস কর্মীর মৃত্যু করোনায় চট্টগ্রামে নতুন ৫ জন শনাক্ত বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চারিত করেছিল: প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 18/11/2021 10:14 PM
  • 12 বার পঠিত

যুক্তরাজ্যের দক্ষিন এশিয়া, জাতিসংঘ এবং কমনওয়েলথ বিষয়ক মন্ত্রী লর্ড তারিক আহমেদ বাণিজ্য, নিরাপত্তা, জলবায়ু এবং রোহিঙ্গা সংকটসহ বিভিন্ন বিষয়ে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা বৃদ্ধিতে ব্রিটেনের প্রতিশ্রুতি পুর্নব্যক্ত করেছেন। 
বাংলাদেশে লর্ড আহমদের তিনদিনের সফর শেষে ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর যৌন সহিংসতা প্রতিরোধ সংক্রান্ত বিশেষ প্রতিনিধি লর্ড আহমদ ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। 
ঢাকা সফরকালে তিনি পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং পররাষ্ট্র সচিব মাসুদ বীন মোমেনের সঙ্গে পৃথক সাক্ষাৎ করেন। তিনি সুশীল সমাজ এবং মানবাধিকার সংগঠনের প্রতিনিধিদের সঙ্গেও সাক্ষাৎ করেন। লর্ড আহমদ পৃথক বৈঠকে স্বল্পোন্নত দেশের মর্যাদা থেকে বাংলাদেশের বেরিয়ে আসার উপায় নিয়ে আলোচনা করেন। 
পররাষ্ট্র মন্ত্রী বৈঠকে বলেন, বাংলাদেশে অর্থ স্বাস্থ্য এবং শিক্ষাসহ বিভিন্ন সেক্টরে যুক্তরাজ্যের বাণিজ্য ও বিনিয়োগের যথেষ্ট সুযোগ রয়েছে। লর্ড আহমদ বাংলাদেশে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত আইন কার্যকর করতে বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান। 
লর্ড আহমদ কপ২৬ এর ফলাফল এবং জলবায়ু সংক্রান্ত যুক্তরাজ্য - বাংলাদেশ সম্পর্ক জোরদার করার বিষয় নিয়েও আলোচনা করেন। বৈঠকগুলোতে লর্ড বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার অংশীদারিত্ব জোরদারে সিভিল সোসাইটি, মিডিয়া এবং একাডেমির গুরুত্বপূর্ণ অবদান নিয়েও আলোচনা করেন।
তিনি বৈঠকগুলোতে তার দেশের ধর্মীয় স্বাধীনতা ও বিশ্বাস অধিক গুরুত্বের সাথে তুলে ধরেন। তিনি আন্ত:ধর্মীয় আলোচনা বিশেষ করে ধর্মীয় স্বাধীনতা ও বিশ্বাস এবং লিঙ্গ সমতা বিষয়ে দৃষ্টি আকর্ষন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...