ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২১-১১-১০
  • ৫০৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নওগাঁ জেলার দুই উপজেলার ২০টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ১১ নভেম্বর বৃহষ্পতিবার জেলার সদর উপজেলার ১২টি এবং রানীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান জানিয়েছেন এ দুই উপজেলার ১৮৫টি ভোট কেন্দ্রের ১০৩৩টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে এসব কেন্দ্রে ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যালটপেপার. ভোটবাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী প্রেরণ করার কার্যক্রম চলছে। তিনি জানিয়েছেন বৃহষ্পতিবারের ইউপি নির্বাচনে সদর উপজেলার বক্তারপুর এবং রানীনগর উপজেলার কাশিমপুর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। বাঁকী ১৮টি ইউনিয়নে যথারীতি ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে সদর উপজেলার ১২টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১০ হাজার ৯শ ৮২ জন এবং রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ৭শ ৩৪ জন। নওগাঁ সদর উপজেলার ১২টি ইউনিয়নে ১১১টি কেন্দ্রের ৬০১টি কক্ষে এবং রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে ৭৪টি কেন্দ্রের ৪৩২টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।
উল্লেখ্য নওগাঁ সদর উপজেলার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫২ জন এবং সাধারণ সদস্য পদে ৪১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৬৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে ১১ নভেম্বরের ইউপি নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ সুপার প্রকৌশলী মোঃ আব্দুল মান্নান মিয়া জানিয়েছেন, নির্বাচনকে কেন্দ্র করে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি জানিয়েছেন এ দুই উপজেলায় মোট ১ হাজার ২শ পুলিশ সদস্য মোতায়েন থাকবে। প্রতি কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্যের সাথে ২২/২৪ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন কর্ াহবে। প্রতিটি ইউনিয়নে একটি করে মোব্ইাল টিম এবং প্রতি ৩টি ইউনিয়নের জন্য একটি করে ষ্ট্রাইকিং ফোর্স টহলরত থাকবে। নির্বাচনী এলাকায় ১০ জন ম্যাজিষ্ট্রেট এবং ২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্বরত থাকবেন। এ ছাড়াও সাদ্ াপোশাকে পুলিশ এবং বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলরত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat