ব্রেকিং নিউজ :
কার্যকরভাবে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ইরানী কূটনীতিকের আহ্বান প্রধানমন্ত্রীর নির্দেশে শিগগিরই বিদ্যুৎ পাচ্ছেন চরের অবশিষ্ট মানুষ বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর খালেদা জিয়াকে যদি স্লো পয়জনিং করা হয় তাহলে হুকুমের আসামী হবেন ফখরুল : ওবায়দুল কাদের সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ : নৌপরিবহন প্রতিমন্ত্রী সিলেটকে চিকিৎসা সেবার অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে : পররাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে ফায়ার সার্ভিস কর্মীর মৃত্যু করোনায় চট্টগ্রামে নতুন ৫ জন শনাক্ত বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চারিত করেছিল: প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 24/11/2021 02:55 PM
  • 8 বার পঠিত

যুক্তরাষ্ট্র আগামী সপ্তাহে কাতারে তালেবানের সাথে ফের আলোচনা শুরু করবে। সেখানে অন্যান্য বিষয়ের মধ্যে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং আফগানিস্তানের মানবিক সংকট নিয়ে আলোচনা করা হবে। খবর এএফপি’র।
মার্কিন পররাষ্ট্র বিভাগের মুখপাত্র নিড প্রাইস মঙ্গলবার জানান, আফগানিস্তান বিষয়ক মার্কিন বিশেষ প্রতিনিধি টম ওয়েস্ট আমেরিকার প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। দুই সপ্তাহ ধরে এ আলোচনা করার পরিকল্পনা রয়েছে।
উভয় পক্ষ ‘আমাদের গুরুত্বপূর্ণ জাতীয় স্বার্থ নিয়ে আলোচনা করবে।’ এসব স্বার্থের মধ্যে রয়েছে ইসলামিক স্টেট গ্রুপ ও আল-কায়েদার বিরুদ্ধে সন্ত্রাসবাদ দমন অভিযান, মানবিক সহযোগিতা, আফগানিস্তানের বিধ্বস্ত অর্থনীতি এবং ২০ বছরের যুদ্ধ চলাকালে সেখানে যুক্তরাষ্ট্রের পক্ষে কাজ করা আফগান ও মার্কিন নাগরিকদের নিরাপদে আফগানিস্তানের বাইরে সরিয়ে নেয়ার বিষয়ে আলোচনা করবে।
দুই সপ্তাহ আগে পাকিস্তানে তালেবানের প্রতিনিধি দলের সাথে সাক্ষাত করেন ওয়েস্ট। যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে তাদের সৈন্য প্রত্যাহার করে নেয়ায় গত আগস্টে কট্টরপন্থী এ গ্রুপ দেশটির ক্ষমতা দখল করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...