ব্রেকিং নিউজ :
দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সব হলে ‘ফার্স্ট এইড কর্ণার’ চালু ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি প্রবর্তন বিএনপি ভুল রাজনীতির কারণে এখন চরম দুর্দিনের ছায়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে : ওবায়দুল কাদের অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে হবে ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী আগামীকাল পীরগঞ্জে স্পিকারের পক্ষে শীতবস্ত্র বিতরণ ইসি গঠনের দায়িত্ব মির্জা ফখরুলকে দিলেই কেবল বিএনপি খুশি হবে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বসিলায় ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে লাউতলা খাল খনন শুরু প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিলের রিপোর্ট সংসদে উপস্থাপনের সুপারিশ
  • আপডেট টাইম : 25/11/2021 06:37 PM
  • 44 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিলেন ৩ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছে ২৭ হাজার ৯৭০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে।
এতে বলা হয়, আজ ঢাকা বিভাগে ৬ জন এবং চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, রাজশাহী, বরিশাল, সিলেট,  ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত  হয়ে কেউ মারা যায়নি। 
এদিকে, আজ ১৮ হাজার ৮৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৩৭ জন। গতকাল ২১ হাজার ২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৮৪ জন। গতকালের চেয়ে আজ শনাক্তের হার কমেছে দশমিক ২৪ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ২৫ শতাংশ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৮ লাখ ১ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৫৭৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৬৭ জন। শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৫০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় ৫ জন মারা গেছেন। তবে গতকাল কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল  এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩৬০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭৩ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...