ব্রেকিং নিউজ :
বরিশালে পঞ্চদশ শতাব্দীর ঐতিহ্যবাহী মসজিদের সংস্কার কাজ এগিয়ে চলছে প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের আইপিইউ’র গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পিকার ভুটানের রাজার কুড়িগ্রাম বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-১৭
  • ৫০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর।
তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও উচ্চ শিক্ষা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। নেত্রকোনাবাসীর গর্বের বিষয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এখানে একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে। 
তিনি আরো বলেন, সরকার অবকাঠামো নির্মাণের চেয়ে একাডেমিক কার্যক্রম পরিচালনায় বেশী গুরুত্ব দিচ্ছে। যেহেতু বিশ্ববিদ্যালয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে, তাই এটিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর। 
নওফেল বলেন, মহামারী করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ায় যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নিতে বিশেষ কারিকুলাম চালু করা হয়েছে। 
তিনি বলেন, বর্তমানে শেখ হাসিনা বিশ^বিদ্যালয় স্থাপন প্রকল্পের ভূমি উন্নয়নের কাজ এগিয়ে চলেছে। শেখ হাসিনা বিশ^বিদ্যালয়কে যত দ্রুত সম্ভব একটি পূর্ণাঙ্গ বিশ^বিদ্যালয়ে রূপ দিতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। 
তিনি আজ বুধবার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোনার ভূমি উন্নয়ন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন।  
এ সময় তার সাথে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রফিক উল্লাহ খান, বিশ্ব বিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, প্রকল্প পরিচালক সেলিম আহমেদ, জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, পৌর মেয়র আলহাজ¦ নজরুর ইসলাম খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, মেসার্স নুরুজ্জামান খান ল্যান্ড ডেভেলপার, বিল্ডার্স ও সাপ্লাইয়ার্স এর পরিচালক আলহাজ¦ গাজী মোজাম্মেল হোনের টুকুসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
এর আগে উপমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস সংলগ্ন টিটিসি’র সম্মেলন কক্ষে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও চলমান প্রকল্পের সংশ্লিষ্ট অংশীজনদের সাথে মত বিনিময় করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat