ব্রেকিং নিউজ :
দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সব হলে ‘ফার্স্ট এইড কর্ণার’ চালু ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি প্রবর্তন বিএনপি ভুল রাজনীতির কারণে এখন চরম দুর্দিনের ছায়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে : ওবায়দুল কাদের অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে হবে ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী আগামীকাল পীরগঞ্জে স্পিকারের পক্ষে শীতবস্ত্র বিতরণ ইসি গঠনের দায়িত্ব মির্জা ফখরুলকে দিলেই কেবল বিএনপি খুশি হবে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বসিলায় ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে লাউতলা খাল খনন শুরু প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিলের রিপোর্ট সংসদে উপস্থাপনের সুপারিশ
  • আপডেট টাইম : 05/12/2021 08:33 PM
  • 52 বার পঠিত

কেরাণীগঞ্জস্থ দোলেশ্বর হানাফিয়া জামে মসজিদ ইউনেস্কো পুরস্কার লাভ করেছে। মসজিদটি সংস্কার ও সংরক্ষনের জন্য স্থপতি সাঈদ মোস্তাক আহমেদও সম্প্রতি দ্যা এওয়ার্ড অভ মেরিট (ঞযব অধিৎফ ড়ভ গবৎরঃ) পুরস্কারে ভূষিত হয়েছেন।
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এর পূর্ব পুরুষদের হাত ধরে বাংলা ১২৭৫ সনে ইংরেজি ১৮৬৮ সনে ও হিজরী ১২২৮ সনে মসজিদটি নির্মিত হয়। কালের পরিক্রমায় ইংরেজী ১৯৬৮ সনে নসরুল হামিদ এর পিতা অধ্যাপক হামিদুর রহমান মিনারসহ মসজিদটির বর্ধিতাংশ নির্মাণ করেন।
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী বলেন, ঐতিহ্য ধরে রেখে আধুনিকায়ন করা প্রয়োজন। ঐতিহ্য ও আধুনিকায়নকে পাশে রেখে মসজিদটি সংস্কারের জন্য স্থপতি সাঈদ মোস্তাক আহমেদকে দায়িত্ব দেয়া হয়। দেড়শো বছরের পুরাতন মসজিদকে ঐতিহ্যের স্মারক হিসেবে সংস্কার করে স্বরূপে রেখে পাশে একটি অত্যাধুনিক মসজিদ নির্মাণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...