ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১২-০৮
  • ৪৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মোঃ জসিম উদ্দিন বলেছেন, বাংলাদেশের একেক অঞ্চলের রয়েছে নিজস্ব ঐতিহ্য,কৃষ্টি ও আচার। তিনি বলেন,আঞ্চলিক এসব লোকজ ঐতিহ্যের চর্চা বাংলাদেশের সংস্কৃতিকে করেছে বৈচিত্রময় এবং সমৃদ্ধ।
মোঃ জসিম উদ্দিন আজ বুধবার রাজধানীর হাতিরঝিলে ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর ঃ লাল সবুজের মহোৎসব’ শিরোনামে অঞ্চলভিত্তিক অনুষ্ঠানের ৮ম দিনের অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এ কথা বলেন।
বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। ১৬ দিনব্যাপী অনুষ্ঠানের ধারাবাহিকতায় বুধবার ছিলো চট্টগ্রাম ও রংপুর বিভাগের আঞ্চলিক আয়োজন। 
এফবিসিসিআই সভাপতি বলেন, চট্টগ্রাম ও রংপুরের নিজস্ব সংস্কৃতিতে উঠে এসেছে চিরায়িত বাংলার নিত্যদিনের জীবন যাপন ও আশা আকাঙ্খার প্রতিফলন। এসব অঞ্চলের গান, পালা ও কবিতার শব্দে-ছন্দে অঞ্চলের নিজস্ব গন্ডি ছাড়িয়ে হয়ে উঠেছে বাংলাদেশের জাতীয় সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ।
বুধবার রাতে এফবিসিসিআই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৮ম দিনের এই অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে এফবিসিসিআই’র সাবেক সভাপতি ও সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বক্তৃতা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat