ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২১-১২-১০
  • ৪৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নাপোলির কাছে ৩-২ গোলে পরাজিত হবার পর বৃহস্পতিবার লিস্টার সিটির কোচ ব্রেন্ডন রজার্স বলেছেন, তিনি জানেন না ইউরোপা কনফারেন্স লিগ  কী!
গতকাল রোমাঞ্চকর ওই জয়ের মাধ্যমে ইউরোপা লিগে থেকে লিস্টারকে বিদায় করে দিয়েছে নাপোলি। এই জয়ে ‘সি’ গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে ইতালীয়রা। ম্যাচের ফাইনাল পর্বে অংশগ্রহনের আগে গ্রুপের শীর্ষে ছিল লিস্টার। কিন্তু নাটকীয় ওই হারে নকআউট পর্বে না গিয়ে ফেব্রুয়ারিতে উল্টো তৃতীয় বিভাগের টুর্নামেন্ট কনফারেন্স লিগের নকআউট প্লে অফে খেলতে হবে তাদের। 
ইউরোপা কনফারেন্স লিগ প্রসঙ্গে রজার্স বলেন,‘ সত্যিকার অর্থে এই প্রতিযোগিতা সম্পর্কে আমি কিছু জানিনা। আমার মনোযোগ জুড়ে ছিল ইউরোপা লিগ এবং  গ্রুপ পর্বে জয়ী হওয়া । তবে শেষ মুহুর্তের গোলে আমরা হেরে গেছি। সেটি কি জিনিস এখনো নিশ্চিত নই। তবে এটি নিশ্চিত যে আমরা আবারো পথ খুঁজে পাব।’
ম্যাচের শুরুতেই দুই গোলে এগিয়ে যায় লিস্টার। তবে বিরতিতে যাবার আগেই গোল দুটি পরিশোধ করে দেয় লিস্টার। কিন্তু বিরতির পর এলজিফ এলমাসের গোলটি ব্যবধান গড়ে দেয় দুই ক্লাবের মধ্যে। 
আরেক ম্যাচে জেলিমখান বাকায়েভের ১৭তম মিনিটের গোলে লেগিয়ে ওয়ারশকে ১-০ গোলে হারিয়ে শীর্ষস্থানে উঠে যায় স্পার্তাক মস্কো। আর লিস্টাররের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে থেকে তালিকার দ্বিতীয় অবস্থান নিশ্চিত করে নাপোলি। ফলে ইউরোপা লিগের নকআউট পর্বে উন্নীত হয় তারা।  
চতুর্থ মিনিটেই গোল করে এগিয়ে যায় নাপোলি। ২০১৯ সালের পর ক্লাবের হয়ে প্রথম ওই গোলটি করেন আদম ওনাস। পেনাল্টি এরিয়ার ভেতর থেকেই নিচু শটে লক্ষ্য ভেদ করেন তিনি। ২৪ মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙ্গে গোল করে নাপোলিকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন এলমাস।
তিন মিনিট পরেই ফ্রি কিক থেকে জনি ইভান্স একটি গোল পরিশোধ করে দিলে লিস্টারের লড়াইয়ে ফেরার পথ সুগম হয়।  ৩৩ মিনিটে কিয়ারনান ডেউসবারি-হালের গোল সমতায় ফিরিয়ে দেয় লিস্টারকে। ক্লাবটির হয়ে এটি ছিল ২৩ বছর বয়সি এই মিডফিল্ডারের প্রথম গোল। দারুন এক ভলিতে লক্ষ্য ভেদ করেন তিনি। 
অবশ্য সমতায় ফিরেও শেষ রক্ষা হয়নি ইংলিশ জায়ান্টদের। ম্যাচের ৫৩ মিনিটে জিওভানি ডি লরেঞ্জোর ক্রসের বল নিয়ে দ্বিতীয় বারের মত জালে জড়িয়ে দেন এলমাস। এতেই হতাশাজনক হার মেনে নিতে হয় এফএ কাপ চ্যাম্পিয়নদের। এই হারে গ্রুপের তৃতীয় অবস্থানে নেমে যায় রজার্সের শিষ্যরা। 
বৃহস্পতিবার অনুষ্ঠিত ইউরোপা লিগের এ গ্রুপের ম্যাচে লিয়ঁ ১-১ গোলে রেঞ্জার্সের সঙ্গে ড্র করলেও স্পার্তা প্রাগ ২-০ গোলে হারিয়েছে ব্রন্ডবেকে। 
বি গ্রুপের ম্যাচে রিয়াল সোসিয়েদাদ ৩-০ গোলে পিএসভি আইন্দোভেনকে হারিয়ে দিলেও ১-১ গোলে ড্র হয়েছে মোনাকো ও স্টর্ম গ্রাজ। 
ডি গ্রুপের ম্যাচে এন্টওয়ার্প ১-০ গোলে হারিয়েছে অলিম্পিয়াকোসকে।  ই  গ্রুপে মার্শেই ১-০ গোলে লোকোমোটিভ মস্কোর বিপক্ষে, জি গ্রুপের ম্যাচে সেল্টিক ৩-২ গোলে রিয়াল বেতিসকে, ফেরেঙ্কভারস ১-০ গোলে বায়ার লেভারকুজেনকে এবং এইচ গ্রুপে র‌্যাপিড ভিয়েনা ১-০ গোলে জেঙ্ককে ও ডায়নামো জাগ্রেভ ১-০ গোলে ওয়েস্টহ্যামকে পরাজিত করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat