ব্রেকিং নিউজ :
দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সব হলে ‘ফার্স্ট এইড কর্ণার’ চালু ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি প্রবর্তন বিএনপি ভুল রাজনীতির কারণে এখন চরম দুর্দিনের ছায়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে : ওবায়দুল কাদের অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে হবে ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী আগামীকাল পীরগঞ্জে স্পিকারের পক্ষে শীতবস্ত্র বিতরণ ইসি গঠনের দায়িত্ব মির্জা ফখরুলকে দিলেই কেবল বিএনপি খুশি হবে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বসিলায় ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে লাউতলা খাল খনন শুরু প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিলের রিপোর্ট সংসদে উপস্থাপনের সুপারিশ
  • আপডেট টাইম : 07/01/2022 08:18 PM
  • 31 বার পঠিত

জাতিসংঘ নিরাপত্তা পরিষদ উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে সোমবার রুদ্ধদ্বার বৈঠকে বসবে। 
উত্তর কোরিয়া বুধবার একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম কেসিএনএ’র খবরে বলা হয়, এটি ছিল একটি হাইপারসনিক ক্ষেপণাস্ত্র। 
নিরাপত্তা পরিষদের স্থায়ী তিন সদস্য যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও যুক্তরাজ্য ছাড়াও আয়ারল্যান্ড ও আলবেনিয়ার অনুরোধে বৈঠকটি ডাকা হয়েছে। 
উত্তর কোরিয়ার বুধবারের ক্ষেপণাস্ত্র পরীক্ষার তাৎক্ষনিক নিন্দা জানিয়েছে যে সব দেশ তাদের মধ্যে যুক্তরাষ্ট্র, জাপান ও কানাডা রয়েছে। এ সব দেশ বলছে, এ ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিরাপত্তা পরিষদের একাধিক শর্তাবলীর লংঘন এবং এ অঞ্চল  তথা আন্তর্জাতিক সম্প্রদায়ের নিরাপত্তার জন্যে হুমকি।
তবে পিয়ংইয়ং যুক্তি দেখাচ্ছে, আমেরিকার সম্ভাব্য আগ্রাসন থেকে আত্মরক্ষার জন্যে সামরিক প্রযুক্তির এই অব্যাহত অগ্রগতির প্রয়োজন তাদের রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...