ব্রেকিং নিউজ :
কৃষি জমির মাটি কাটার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তে হাইকোর্ট নির্দেশ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : নানক গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর চলতি অর্থবছরের মার্চ পর্যন্ত এডিপি বাস্তবায়ন অগ্রগতি ৫০ ভাগ নাটোরের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ বাংলাদেশ ও কাতারের মধ্যে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই তাইওয়ানে আবারও ভূমিকম্পের আঘাত রাষ্ট্রপতি বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন বিরাজমান তাবদাহ অব্যাহত থাকতে পারে
  • প্রকাশিত : ২০২১-১২-১১
  • ৪৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে প্রথমবারের মতো করোনা ভাইরাসের ওমিক্রন ধরন শনাক্ত হয়েছে। জিম্বাবুয়েফেরত বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই সদস্যের শরীরে এই ধরন শনাক্ত হয়।
শনিবার (১১ ডিসেম্বর) ঢাকা শিশু হাসপাতাল থেকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ তথ্য জানান।তিনি জানান, জিম্বাবুয়ে থেকে খেলা শেষ করে ফিরে আসা জাতীয় মহিলা ক্রিকেট দলের দুই ক্রিকেটারের শরীরে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে। তাদের শরীরে কোনো ধরনের জটিল উপসর্গ নেই। তারা রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে আছেন।
করোনার নতুন ধরন ওমিক্রনের কারণে মাঝপথেই স্থগিত হয়ে যায় মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব। যেখানে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় বাংলাদেশ নারী দল প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে কোয়ালিফাই করে। জিম্বাবুয়ে থেকে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করছিলেন মেয়েরা। ১ ডিসেম্বর দেশে ফেরার পর হোটেল সোনারগাঁওয়ে পাঁচ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে প্রবেশ করেন নিগার সুলতানার দল। তাদের নমুনা পরীক্ষা করা হলে দুই নারী ক্রিকেটারের রিপোর্ট পজিটিভ আসে। পরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জিনোম সিকোয়েন্স পরীক্ষায় তাদের দেহে ধরা পড়া ধরনটি ওমিক্রন বলে নিশ্চিত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat