ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা ২৫ এপ্রিল, মেলা ৩ দিন নাটোরে তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ পরিবেশের ভারসাম্য বজায় রাখতে বগুড়ায় শ্রমজীবীদের মাঝে চারা বিতরণ জয়পুরহাটে তীব্র তাপদাহ : হাসপাতালে বাড়ছে রোগী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে কিরগিজস্তানের উপ-পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ আনু মুহাম্মদের চিকিৎসায় প্রধানমন্ত্রী সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র ন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন প্রধানমন্ত্রীর কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি
  • প্রকাশিত : ২০২১-১২-১২
  • ৩৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

এখন থেকে বিনিয়োগকারিরা বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালের মাধ্যমে আরও পাঁচটি নতুন সেবা পাবেন। এই পাঁচ নতুন সেবা হলো-বিডার এডঅক আইআরসির সুপারিশ, জাতীয় রাজস্ব বোর্ডের বিদেশি নাগরিকদের আয়কর সনদ, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের রপ্তানি নিবন্ধন সনদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স এবং ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (ডিসিসিআই) কান্ট্রি অব অরিজিন। 
রোববার ঢাকায় বিডার কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই পাঁচ সেবার উদ্বোধন করা হয়। 
এ  সময় বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, বিনিয়োগকারিদের সর্বোচ্চ সেবা দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা, আমরা ইতোমধ্যে ১৬ টি প্রতিষ্ঠানের ৫১ সেবা দিয়ে আসছিলাম। আজ আরও ৫ টি সেবা যুক্ত হওয়ায় এখন থেকে বিডা ওএসএস সার্ভিস পোর্টালে ১৮ টি সংস্থার ৫৬টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে। 
তিনি জানান, প্রতিদিন গড়ে ওএসএস এর মাধ্যমে শতাধিক বিনিয়োগকারিদের সেবা দেওয়া হচ্ছে। বলেন, ২০১৯ সালে বিডা ওএসএস পোর্টালে মাত্র দুইটি সেবা ছিল, কোভিট অতিমারি স্বত্ত্বেও এই দুই বছরে আমরা ওএসএস পোর্টালে ৫৬ টি  বিনিয়োগ সেবা যুক্ত করতে পেরেছি। তিনি বিনিয়োগকারিদের বিডা ওএসএস সেবা নেওয়ার আহবান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী, পরিচালক জীবন কৃষ্ণ সাহা রায়, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat