ব্রেকিং নিউজ :
দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সব হলে ‘ফার্স্ট এইড কর্ণার’ চালু ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি প্রবর্তন বিএনপি ভুল রাজনীতির কারণে এখন চরম দুর্দিনের ছায়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে : ওবায়দুল কাদের অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে হবে ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী আগামীকাল পীরগঞ্জে স্পিকারের পক্ষে শীতবস্ত্র বিতরণ ইসি গঠনের দায়িত্ব মির্জা ফখরুলকে দিলেই কেবল বিএনপি খুশি হবে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বসিলায় ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে লাউতলা খাল খনন শুরু প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিলের রিপোর্ট সংসদে উপস্থাপনের সুপারিশ
  • আপডেট টাইম : 12/01/2022 07:58 PM
  • 23 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে ২ হাজার ৯১৬ জন। সংক্রমণ হার বেড়েছে ২ দশমিক ৭১ শতাংশ। গতকাল সংক্রমণ হার ছিল ৮ দশমিক ৯৭ শতাংশ। আজ বেড়ে হয়েছে ১১ দশমিক ৬৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ করোনায় ৪ জন মারা গেছে। এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১১১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৯১৬ জন। আগের দিনে  ২৭ হাজার ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২ হাজার ৪৫৮ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৭ লাখ ৫০ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ১ হাজার ৩০৫ জন।
এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৮৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ৩৭৬ জন। শনাক্তের হার ১৩ দশমিক ২৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯ দশমিক ৪৬ শতাংশ। 
আজ ঢাকা বিভাগে করোনায় ৩ জন ও চট্টগ্রাম বিভাগে ১ জন মারা গেছে। তবে রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৬৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৬৫৩ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৯০ শতাংশ।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...