• প্রকাশিত : ২০২১-১২-১৩
  • ৭৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় “মহাবিজয়ের মহানায়ক” প্রতিপাদ্য নিয়ে আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর দুই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। 
মুজিববর্ষ উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এ আয়োজন করছে। বিদ্যমান কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজিত এসব অনুষ্ঠানে ১০টি পয়েন্টে করোনা টেস্ট করে সার্টিফিকেটসহ দেশি-বিদেশি অতিথিরা অংশগ্রহণ করবেন। 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী আজ বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান।  
ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর দুই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার আয়োজনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। তিনি জানান, দুদিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিন অনুষ্ঠান শুরু হবে বিকেল সাড়ে ৪টায় এবং অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পরিচালনায় থাকবে সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে জাতীয় পতাকা হাতে দেশের সর্বস্তরের মানুষ এ শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে তিনি জানান। 
শপথগ্রহণ শেষে আলোচনা পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। সম্মানীয় অতিথির বক্তব্য রাখবেন ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং স্বাগত বক্তব্য রাখবেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড.কামাল আবদুল নাসের চৌধুরী। 
এ অনুষ্ঠানে বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা কর্তৃক সম্মানীয় অতিথিকে “মুজিব চিরন্তন” শ্রদ্ধাস্মারক প্রদান করা হবে বলেও তিনি জানান। 
প্রত্যেক দিনের অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশন এবং বেতারের মাধ্যমে বিভিন্ন বেসরকারি চ্যানেল ও মিডিয়ায় সরাসরি সম্প্রচারের মাধ্যমে দেশে এবং বিদেশে প্রচার করা হবে বলে তিনি জানান।
অনুষ্ঠানের সময় সম্পর্কে ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠান শুরু হবে এবং রাত ৮টায় শেষ হবে। অনুষ্ঠানে সন্ধ্যা ৫টা থেকে সোয়া ৫টা পর্যন্ত ২৫ মিনিটের বিরতি থাকবে। পরদিন সাংস্কৃতিক অনুষ্ঠান সন্ধা সাড়ে ৫টায় শুরু হয়ে চলবে ৭টা পর্যন্ত।  
প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে জাতীয় বাস্তবায়ন কমিটির সাংস্কৃতিক উপকমিটির আহবায়ক সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, এডিটরস গিল্ড-এর সভাপতি মোজাম্মেল হক বাবু, সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ের উর্দ্ধতন কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat