ব্রেকিং নিউজ :
দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সব হলে ‘ফার্স্ট এইড কর্ণার’ চালু ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি প্রবর্তন বিএনপি ভুল রাজনীতির কারণে এখন চরম দুর্দিনের ছায়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে : ওবায়দুল কাদের অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে হবে ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী আগামীকাল পীরগঞ্জে স্পিকারের পক্ষে শীতবস্ত্র বিতরণ ইসি গঠনের দায়িত্ব মির্জা ফখরুলকে দিলেই কেবল বিএনপি খুশি হবে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বসিলায় ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে লাউতলা খাল খনন শুরু প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিলের রিপোর্ট সংসদে উপস্থাপনের সুপারিশ
  • আপডেট টাইম : 13/01/2022 10:54 PM
  • 21 বার পঠিত

 সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে এক জনের মৃত্যু হয়েছে। আর এসময় আরও ৬১ জন নতুন করে আক্রান্ত  হয়েছেন।
স্বাস্থ্য অধিদফতর, সিলেট বিভাগীয় কার্যালয় আজ এসব তথ্য নিশ্চিত করেছে।
তথ্যমতে,গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত একদিনে ৯২১ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়, এতে শনাক্তের হার ৬.৬২ ভাগ। যা আগেরদিন ছিল ৫.১৭ ভাগ।
আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৪৪, সুনামগঞ্জের ৬, হবিগঞ্জের ১০ ও মৌলভীবাজার জেলার এক জন বাসিন্দা রয়েছেন। গত একদিনে মারা যাওয়া ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, চলতি মাসের শুরু অর্থাৎ ১ জানুয়ারি সিলেট বিভাগে করোনায় সংক্রমণের হার ছিল উর্ধ্বমুখী, এদিন শনাক্তের হার ছিল ১.৩১ ভাগ, ২ জানুয়ারি ০.৪২, ৩ জানুয়ারি ১.২০ এবং ৪ জানুয়ারি ১.৫২ ভাগ। ৫ জানুয়ারি সংক্রমণের উর্ধ্বগতি দেখা যায়। সেদিন সংক্রমণের হার ছিল ৩.১৪ ভাগ। এরপর ৬ জানুয়ারি ২.৮৮ ভাগ, ৭ জানুয়ারি ১.৬১ ভাগ, ৮ জানুয়ারি ৩.০৯ ভাগ, ৯ জানুয়ারি ২.৮৫,১০ জানুয়ারি ৪.৮০ ভাগ ও ১১ জানুয়ারি ৪.১০ ভাগ, ১২ জানুয়ারি ৫.১৭ ভাগ  এবং আজ বৃহস্পতিবার সংক্রমণের হার ছিল ৬.৬২ ভাগ।
এদিকে করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত একদিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। এনিয়ে হাসপাতালে মোট চিকিৎসাধীন আছেন ১২ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১ জন ও হবিগঞ্জে ১ জন রয়েছেন। সবমিলিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৫৫ হাজার ৩৭৯ জন। তন্মধ্যে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৩৬ জন। এপর্যন্ত করোনায় মৃত্যুবরণ করছেন ১ হাজার ১৮৪ জন।
এদিকে করোনা সংক্রমণ রোধে সারা দেশের মতো সিলেট বিভাগজুড়ে টিকাদান কর্মসূচি অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...