ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১২-১৫
  • ৪৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বাংলাদেশী স্থপতিদের ডিজাইনেই গুলশানে নির্মিত হবে বিশ্বের অন্যতম দৃষ্টিনন্দন ‘ঢাকা উত্তর সিভিক সেন্টার ও ডিএনসিসি টাওয়ার’।
আজ রাজধানীর আগারগাঁও এলাকায় বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটে আয়োজিত ‘ঢাকা উত্তর সিভিক সেন্টার ও টাওয়ার ডিজাইন’ শীর্ষক উন্মুক্ত নকশা প্রতিযোগীতার চূড়ান্ত ফলাফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
ডিএনসিসি মেয়র স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বলেই এক সময়ের তথাকথিত তলাবিহীন ঝুডড়র বাংলাদেশই আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।
তিনি বলেন, আন্তর্জাতিক অঙ্গনে অসংখ্য বাংলাদেশী স্থপতি সৃজনশীল কাজের মাধ্যমে নিজের মেধা ও যোগ্যতার স্বাক্ষর রেখে সুনাম অর্জনের পাশাপাশি দেশের ভাবমূর্তিকেও উজ্জ্বল করেছেন।
আতিকুল ইসলাম বলেন, ৩৯ জন স্থপতি ও স্থাপত্য প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত মডেলগুলো ১২ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত সময়ে জুরী বোর্ডের মাধ্যমে বিচার-বিশ্লেষণ করে ‘ঢাকা উত্তর সিভিক সেন্টার ও টাওয়ার ডিজাইন’ শীর্ষক উন্মুক্ত নকশা প্রতিযোগীতার চূড়ান্ত ফলাফল নির্ধারণ করা হয়েছে।
মেয়র বলেন, জুরী বোর্ডে ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পুর) মোঃ ফরহাদ, ইউনিভার্সিটি অব এশিয়া প্যসিফিকের স্থাপত্য বিভাগের ডীন স্থপতি ড. আবু সাঈদ এম আহমেদ, বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের ফেলো সদস্য স্থপতি কাজী এম আরিফ, সদস্য স্থপতি প্যাট্রিক ডি রোজারিও, ২৪তম নির্বাহী পরিষদের সহ-সভাপতি স্থপতি খান মোহাম্মদ মুস্তফা খালীদ।
তিনি বলেন, প্রতিযোগিতায় মো. শরীফ ইউ আহমেদের মডেলটি প্রথম স্থান, স্থপতি শাহ ফুয়াদ মো. সাইরাসের নেতৃত্বাধীন তিন সদস্যের টীমের মডেলটি দ্বিতীয় স্থান এবং স্থপতি মোহাম্মদ সাইফুজ্জামানের নেতৃত্বাধীন চৌদ্দ সদস্যের টীমের মডেলটি তৃতীয় স্থান অর্জন করেছে।
ডিএনসিসি মেয়র প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে প্রতিযোগিতায় প্রাপ্ত মডেলগুলো সর্বসাধারণের জন্য তিন দিনব্যাপী উন্মুক্ত প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন।
এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের ২৪তম নির্বাহী পরিষদের সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat