ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২১-১২-১৫
  • ৩৫০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, আজকের বাংলাদেশের যে অগ্রগতি ও উন্নয়ন, তার মূল কারিগর  দেশের যুব সমাজ। তাদের উদ্যমী প্রয়াসে ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতিতে গতি এসেছে।
তিনি আজ বুধবার রাতে রাজধানীর হাতিরঝিলে এম্ফিথিয়েটার মঞ্চে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছরঃ লাল সবুজের মহোৎসব’ শীর্ষক অনুষ্ঠানের ১৫তম দিনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
শিল্পমন্ত্রী বলেন, গণতান্ত্রিক সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনায় এদেশের ব্যান্ড শিল্পীরা তরুণ সমাজকে দেশ প্রেমে উজ্জীবিত করতে বিশেষ ভূমিকা রেখেছে। ঐতিহাসিক সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর  শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আগামীর বাংলাদেশের কান্ডারি তরুণদের জন্য উৎসবের উচ্ছ্বাস এনে দেওয়ায় তিনি এফবিসিসিআইকে ধন্যবাদ জানান।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মাত্র সাড়ে তিন বছরের দেশ শাসনে যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশকে সঠিক পথে নিয়ে গেছেন বঙ্গবন্ধু। তিনি বেঁচে থাকলে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি আরো বেগবান হতো। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন পূরণ হচ্ছে।
স্বাগত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশ স্বাধীন না হলে বাঙালীরা উদ্যোক্তা হতে পারতো না। বাংলাদেশ স্বাধীন হয়েছে বলেই আজকের ব্যবসায়ীক সফলতা, অর্থনৈতিক উন্নতি সম্ভব হয়েছে। সেই দায়িত্ববোধ থেকেই বিজয়ের ৫০ বছরে মহোৎসবের আয়োজন করেছে এফবিসিসিআই।
রাজধানীর হাতিরঝিলের এম্ফিথিয়েটারে এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপী “বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব” এর ১৫তম দিনের আয়োজন ছিলো ব্যান্ড সংগীত। বুধবার সন্ধ্যায় ব্যান্ড সংগীত পরিবেশন করে জনপ্রিয় বিভিন্ন ব্যান্ডদল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat