ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা নোয়াখালীতে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় উচ্ছেদ অভিযান দিনাজপুর হাবিপ্রবিতে ফেলে দেওয়া জিনিস থেকে তৈরি চিত্রকর্ম প্রদর্শনী নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২১-১২-১৬
  • ৫৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নানা কর্মসূচির মধ্য দিয়ে জয়পুরহাট জেলায় আজ মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন করেছে স্থানীয় জেলা প্রশাসন ও রাজনৈতিক দল এবং বিভিন্ন সংগঠন।
সূর্যোদয়ের সাথে-সাথে ৫০ বার তপোধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সপার, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ ডা: আবুল কাশেম ময়দানে অবস্থিত স্মৃতিসৌধে শহীদদের স্মরণে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিজয় দিবস উপলক্ষে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকসজ্জা করা হয়েছে।
সকাল সাড়ে ৮ টায় স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শিশু কিশোর সংগঠনের অংশগ্রহণে শরীরর্চ্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এখানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম। এ ছাড়াও পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি মো. আরিফুর রহমান রকেট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলায়মান আলীসহ জেলা প্রশাসন ও অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় সারাদেশে একযোগে বিকেল সাড়ে ৪ টায় বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠানে জেলাবাসী সার্কিট হাউস মাঠ থেকে অংশ নেবেন।
এছাড়াও বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের সংবর্ধনা, শিশু একাডেমি আয়োজন করবে শিশু কিশোরদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, হাসপাতাল, এতিমখানা ও শিশু পরিবারে উন্নত খাবার পরিবেশন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, মহিলাদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, টি-২০ ক্রিকেট প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচসহ বিভিন্ন কর্মসূচী আয়োজন করা হয়।
জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা সভার আয়োজন রয়েছে সন্ধ্যায়। এ ছাড়াও বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচিপালন করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat