ব্রেকিং নিউজ :
সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা প্রধানমন্ত্রীর অঙ্গীকার : অর্থ প্রতিমন্ত্রী ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়া থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা জায়েদ খানের সদস্যপদ ফিরিয়ে দেবেন ডিপজল শ্রীলংকার ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু তাবদাহ অব্যাহত থাকতে পারে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস ‘মাদক পাচার ও মাদকের অপব্যবহার’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রবীণ রাজনীতিবিদ আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আগামীকাল
  • প্রকাশিত : ২০২১-১২-১৯
  • ৪২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী আলেকজান্ডার গ্রুশকো শনিবার বলেছেন, ন্যাটো যদি নিরাপত্তা গ্যারান্টির জন্য রাশিয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করে তাহলে রাশিয়া পাল্টা হুমকি তৈরি করবে।
সলোভিওভ লাইভ ইউটিউব চ্যানেলে তিনি বলেন, "আমরা সুস্পষ্টভাবে জানাচ্ছি যে, আমরা সামরিক বা সামরিক-প্রযুক্তিগত বিষয়ের পরিবর্তে রাজনৈতিক প্রক্রিয়া নিয়ে আলোচনা করতে প্রস্তুত যা ওসিএসই, ইউরো-আটলান্টিক ও ইউরেশিয়া অঞ্চলের সকল দেশের নিরাপত্তা জোরদার করবে।
তিনি আরো বলেন "যদি তা করা না হয়, আমরা তাদের সংকেত দিয়েছি যে, তাহলে সেটি পাল্টা হুমকি তৈরির পথে এগিয়ে যাবে। কিন্তু তখন আমরা কেন এই সিদ্ধান্তগুলি নিয়েছি এবং কেন আমরা এই সিস্টেমগুলি মোতায়েন করেছি তা আমাদের জিজ্ঞাসা করার জন্য অনেক দেরি  হয়ে যাবে।” বার্তা সংস্থা তাস এ খবর জানায়।
তিনি বলেন, ইউরোপীয়দের অবশ্যই এই মহাদেশটিকে সামরিক সংঘর্ষের ক্ষেত্রে পরিণত করার সম্ভাবনা নিয়ে ভাবতে হবে।
রাশিয়া গত শুক্রবার রুশ ফেডারেশন ও ন্যটো সদস্য রাষ্ট্রগুলির নিরাপত্তা নিশ্চিত করার জন্য নিরাপত্তা গ্যারান্টি ও ব্যবস্থার বিষয়ে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে চুক্তি শীর্ষক খসড়া প্রকাশ করেছে। গত ১৫ ডিসেম্বর রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠকে মার্কিন প্রতিনিধির কাছে প্রস্তাবগুলো হস্তান্তর করা হয়।
রুশ  প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এর আগে রাশিয়াকে নির্ভরযোগ্য ও দীর্ঘমেয়াদী নিরাপত্তার নিশ্চয়তা দিতে বাস্তবসম্মত আলোচনা শুরু করার জন্য ন্যাটোর প্রতি আহ্বান জানিয়েছিলেন।
ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি  পেসকভ  বলেছেন, ক্রেমলিনের সহযোগী ইউরি উশাকভ এ বিষয়ে সুলিভানকে জানিয়েছেন যে, রাশিয়া নিরাপত্তা গ্যারান্টির প্রস্তাবিত চুক্তির বিষয়ে অবিলম্বে  আলোচনা শুরুর জন্য প্রস্তুত রয়েছে। আলোচনায় রাশিয়ার প্রতিনিধিত্ব করবেন উপ-পররাষ্ট্রমন্ত্রী  সের্গেই রিয়াবকভ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat