• প্রকাশিত : ২০২১-১২-২৩
  • ৭২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ধর্ম প্রতিমন্ত্রী  মোঃ ফরিদুল হক খান বলেছেন, সকল ধর্মের মানুষের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের মহান স্বাধীনতা। অসাম্প্রদায়িক বাংলাদেশের বৈশিষ্ট্য সমুন্নত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
আজ বিকেলে  গোপালগঞ্জ জেলা প্রশাসকের  সম্মেলন কক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত "ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ"  শীর্ষক প্রকল্পের আওতায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা মূলক আন্ত:ধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন ।
ফরিদুল হক খান  আরো বলেন, নির্বাচন ঘনিয়ে আসলেই  একটি গোষ্ঠী  ধর্মীয় উত্তেজনা তৈরি করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে তৎপর হয়ে ওঠে। এ সকল গোষ্ঠী ধর্মের কল্যাণের চেয়ে  নিজেদের হীন রাজনৈতিক স্বার্থ উদ্ধারে  কাজ করে থাকে। এদের বিষয়ে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।  ধর্মীয়  ও নৈতিকতা শিক্ষার প্রসারের মাধ্যমে আগামী দিনের সুনাগরিক তৈরি করতে মসজিদ, মন্দির ও প্যাগোডা ভিত্তিক প্রাক প্রাথমিক শিক্ষা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। উপাসনালয় ভিত্তিক এসব শিক্ষা কার্যক্রমের মাধ্যমে  দেশে ইতোমধ্যে লাখ লাখ শিশু শিক্ষা গ্রহণ করেছে।  বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র। জাতির পিতা বাংলাদেশের সংবিধানে ধর্মনিরপেক্ষতা তথা অসাম্প্রদায়িক  বাংলাদেশের মূলনীতি সন্নিবেশিত করে গেছেন।
 গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে এই সংলাপে আরও বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড  অব গভর্ণরের গভর্ণর আল্লামা মুফতি রুহুল আমিন, "ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ করণ" শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক আব্দুল্লাহ  আল শাহীন,   আওয়ামী লীগ গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, সিনিয়র ভাইস চেয়ারম্যান শেখ মোঃ রুহুল আমিন, গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান, এবং বিশিষ্ট ইসলামি আলোচক ড. আব্দুল মোমেন সিরাজী।
সংলাপে গোপালগঞ্জ  জেলার বিভিন্ন  উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র, নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, জনপ্রতিনিধিবৃ, সরকারি কর্মকর্তা, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মীয় নেতা, সাংবাদিক প্রতিনিধি,  রাজনৈতিক নেতা,  শিক্ষক, সংস্কৃতি কর্মী এবং বীর মুক্তিযোদ্ধাসহ গোপালগঞ্জ  জেলার বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিগণ অংশ গ্রহণ করেন। তারা গোপালগঞ্জ   জেলাসহ সারাদেশে ধর্মীয় সম্প্রীতি  বৃদ্ধি ও সুসংহত করতে বিভিন্ন সুপারিশ তুলে ধরেন। এরআগে  ধর্ম প্রতিমন্ত্রী আজ সকাল সাড়ে ৯টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং দোয়া মোনাজাতে অংশ গ্রহণ করেন। তিনি টুঙ্গিপাড়া উপজেলায় নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের বাস্তবায়ন কাজের অগ্রগতি এবং কোটালী পাড়া উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্ধারিত স্থান পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat