ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১২-২৪
  • ৪২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরিতে যুক্ত থাকার অভিযোগে এই চক্রের এক সদস্যকে সরঞ্জামসহ গ্রেপ্তার করা হয়েছে।
র‌্যাব-৭ নগরীর বাকলিয়া থানাধীন মিয়া খান নগর দক্ষিণ বাকলিয়া মামুনুর রশিদ মার্কেটের ৩ নং দোকানে অভিযান চালিয়ে তাকে আটক করে। তার নাম জুনায়েদুল ইসলাম (২৮)।
র‌্যাব-৭, চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব গোপন সংবাদে জানতে পারে, চট্টগ্রাম মহানগরীর দক্ষিণ বাকলিয়া মিয়া খান নগর মামুনুর রশিদ মার্কেটের বারাকা কম্পিউটার নামে একটি দোকানে কতিপয় ব্যক্তি তাদের ব্যক্তিগত কম্পিউটারে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি করে প্রতারণাসহ জালিয়াতির উদ্দেশ্যে তথ্য সংরক্ষণ ও বহন করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ প্রতারক চক্রের সদস্যদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতার চালায়। এরই পরিপ্রেক্ষিতে গতকাল রাতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল এই স্থানে অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি জুনায়েদুল ইসলামকে আটক করেন। তিনি পটিয়া উত্তর কৈয়াগ্রামের মো. ইউনুসের পুত্র। জিজ্ঞাসাবাদে তিনি ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরণের ভুয়া সনদপত্র তৈরির কথা র‌্যাবের কাছে স্বীকার করে। এই দোকান তল্লাশি করে ভুয়া এনআইডি কার্ডসহ ভুয়া সনদপত্র তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ধরণের সরঞ্জামাদি জব্দ করা হয়। র‌্যাবের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তিনি দীর্ঘদিন যাবৎ সরকারি নিবন্ধনকৃত কোন প্রতিষ্ঠানের অনুমতি ব্যাতিরেকে স্টেশনারি দোকানের সাইনবোর্ডের আড়ালে অসাধুভাবে ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম সনদ তৈরি করতো।
গ্রেপ্তার আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat