ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট এলাকার বাইরে থাকা জমির মালিকদের জরিপ সম্পর্কে জানাতে বিডিএস’র প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর গাজাসহ অন্যান্য বৈশ্বিক ইস্যুর কারণে রোহিঙ্গা ইস্যু যেন বিলীন হয়ে না যায়: দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ২০৫০ সালের মধ্যে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট ঢাকা ছাড়লেন কাতারের আমির কৃষি জমির মাটি কাটার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তে হাইকোর্ট নির্দেশ
  • প্রকাশিত : ২০২২-০১-৩০
  • ৩৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইসরায়েলের প্রেসিডেন্ট আইজাক হারজোগ রোববার সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন। দেশ দুটির মধ্যে সম্পর্ক স্বাভাবিক হওয়ার পর এটি হচ্ছে সর্বশেষ সর্বোচ্চ পর্যায়ের কূটনৈতিক সফর।
প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান ও পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল-নাহিয়ানের সাথে তাঁর বৈঠকের কথা রয়েছে।" ফার্স্ট লেডি মিশাল আবুধাবিতে প্রেসিডেন্ট হারজোগের সফরসঙ্গী হয়েছেন। খবর এএফপি’র।
আবুধাবি রওনা হওয়ার আগে তিনি টুইট করেন, "সংযুক্ত আরব আমিরাতে ঐতিহাসিক সফরের জন্য এখন আমার স্ত্রী মিশালের সাথে যাত্রা করছি, এই সফর সর্বোপরি দেশ দুটির মধ্যে শান্তির প্রতিশ্রুতির প্রতীক। ”
তার কার্যালয় আরো জানায়, হারজোগ সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুমের সাথেও বৈঠক করবেন ও এক্সপো ২০২০ দুবাই পরিদর্শন করবেন।
সংযুক্ত আরব আমিরাতের সাথে ইসরায়েলের কূটনৈতিক সম্পর্ক গড়ে ওঠার প্রায় ১৬ মাস পরে এই সফর হচ্ছে। মিশর এবং জর্ডানের পরে সংযুক্ত আরব আমিরাত তৃতীয় আরব দেশ যা ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat