ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-০২
  • ৬৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগ্নেয়গিরির অগ্ন্যুপাতে বিপর্যস্ত টোংগায় করোনা শনাক্ত হওয়ায় বুধবার এর সীমান্ত বন্ধ করে দেয়া হচ্ছে। 
এর আগে প্রশান্তমহাসাগরীয় দ্বীপ রাষ্ট্রটি করোনা মুক্ত ছিল। 
প্রধানমন্ত্রী সিওসি সোভালেনি মঙ্গলবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে বলেন, রাজধানী নকুয়া’লোফায় চলতি সপ্তাহে দ’ুজনের করোনা শনাক্ত হয়েছে। তাদের আইসোলেশানে রাখা হয়েছে।
তিনি  জানান, এরা বন্দরে কাজ করতেন। গত ১৫ জানুয়ারির অগ্ন্যুপাতের পর বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা মানবিক সহায়তা এই বন্দরেই গ্রহণ করা হয়।
তিনি বলেন, এ কারনে দেশব্যাপী আমাদের এই লকডাউন। নৌকা এবং আভ্যন্তরীণ ফ্লাইট চলাচলও বন্ধ থাকবে। 
এছাড়া বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে টোংগার সীমান্ত বন্ধ হয়ে যাবে বলেও তিনি উল্লেখ করেন। 
প্রতি ৪৮ ঘন্টায় পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে বলে সোভালেনি উল্লেখ করেন।
এদিকে রাজধানী থেকে ৬৫ কিলোমিটার দূরের আগ্নেয়গিরি থেকে ভয়াবহ এক অগ্ন্যুপাতে যে পরিস্থিতি তৈরি  হয় তাকে টোংগা কর্তৃপক্ষ নজিরবিহীন দুর্যোগ বলে বর্ণনা করে। 
পরিস্থিতি মোকাবেলায় অষ্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র, চীন, ফ্রান্স, ফিজি ও ব্রিটেন খাবারপানি, চিকিৎসা ও প্রকৌশল সরঞ্জাম সরবরাহ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat