ব্রেকিং নিউজ :
ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ৩ জন বিচারপতি নিয়োগ আগামীতে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা হবে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট : ধর্মমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-০৩
  • ৪১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বইয়ের মতো সেরা উপহার বিশ্বে আর দ্বিতীয়টি নেই। বই পড়ার প্রতি আগ্রহ বৃদ্ধি করা ছাড়া জ্ঞান সমৃদ্ধ প্রজন্ম গড়ে তোলা সম্ভব নয়।
তিনি আজ রাতে  ভাষার মাস ফেব্রুয়ারি উপলক্ষে "নগদ-রকমারি অনলাইন বইমেলা ২০২২" উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন পৃথিবীতে তিনটি সম্পদ আছে যা দিলে কখনোই কমে না বরং বাড়ে তা হলো সম্মান, ভালোবাসা ও জ্ঞান।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রচেষ্ঠার সুফল সারাদেশের মানুষ পাচ্ছে। ২০০৮ সালে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ঘোষণার পর বিগত ১৩ বছরে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে ডিজিটালাইজেশনের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ফলেই আজ দেশের মানুষ প্রযুক্তি নির্ভর হতে পারছে।
প্রতিমন্ত্রী বলেন, রকমারির মত প্রতিষ্ঠান এসব ক্ষেত্রে বড় ভূমিকা রাখছে।
তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসির নেতৃত্বে উন্নত সমৃদ্ধ জাতি গঠনে অর্থনৈতিক মুক্তির পাশাপাশি একটি প্রগতিশীল, অসাম্প্রদায়িক ও উদার-গণতান্ত্রিক প্রজন্ম গড়ে তুলতে হবে।
তিনি বলেন, জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তোলার যে অঙ্গীকার সরকার নিয়েছে তা পূরণে রকমারি বড় ভূমিকা রেখে চলেছে। দেশের মানুষকে বই পড়তে ও উপহার দিতে উৎসাহিত করতে হবে।
তিনি ৪১ সাল নাগাদ জ্ঞানভিত্তিক , উদ্ভাবনী বাংলাদেশ গড়ে তুলতে বেশি বেশি করে বই কেনা, উপর দেয়া ও পড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক ও রকমারি ডটকমের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাতুল খান।
উল্লেখ্য, মেলায় পাঠকদের জন্য থাকছে সকল নতুন বইয়ের উপর শতকরা ২৫ ভাগ ডিসকাউন্ট। এছাড়াও নগদের মাধ্যমে মূল্য পরিশোধ করলে আরো শতকরা ২০ ভাগ ক্যাশব্যাক থাকছে। মেলায় এবছর যুক্ত হয়েছে ‘বর্ণমালা’ অফার। এ অফারের মাধ্যমে রয়েছে স্মার্টফোন ও বাইক জেতার সুযোগ।
পরে তিনি নগদ রকমারি অনলাইন বইমেলা- ২০২২ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat