ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-২১
  • ৪৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ছয় বছর পর আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে উঠলো ভারত। ইংল্যান্ডকে হটিয়ে শীর্ষস্থান দখলে নেয় ভারত।
গতরাতে শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় ভারত। এই সিরিজ জয়ের মাধ্যমে  র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান দখল করে  টিম ইন্ডিয়া। 
সর্বশেষ ২০১৬ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছিল ভারত। 
ভারত শীর্ষে ওঠায়  দ্বিতীয়স্থানে নেমে গেছে  ইংল্যান্ড। তবে ভারত ও ইংল্যান্ডের রেটিং সমান ২৬৯। ভগ্নাংশের হিসেবে এগিয়ে শীর্ষে ভারত। সমান ৩৯ ম্যাচে ভারতের পয়েন্ট ১০৪৮৪ ও ইংল্যান্ডের ১০৪৭৪।  
ঘরের মাঠে সদ্যই শ্রীলংকার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতে ষষ্ঠ স্থানে উঠে এসেছে অস্ট্রেলিয়া।  
২৬৬ রেটিং নিয়ে তৃতীয়স্থানে পাকিস্তান। ৪৬ ম্যাচে পাকিস্তানের পয়েন্ট ১২২২৫। 
চতুর্থ থেকে নবমস্থান পর্যন্ত আছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও শ্রীলংকা। ২৩১ রেটিং নিয়ে দশমস্থানে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat