ব্রেকিং নিউজ :
ভারতের নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদী মোদির জয় প্রায় নিশ্চিত বিশ্বকাপে নারাইনকে চান পাওয়েল জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী দিনাজপুর হাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা ১ হাজার ৫২৫ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার অন্যতম নকশাকার শিব নারায়ন দাশ
  • প্রকাশিত : ২০২২-০৩-০২
  • ৫৩২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতা-২০২২ এর পুরস্কার বিতরণী ও সমাপনী আজ (বুধবার) কুমিল্লা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এরপর তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে তার দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।  প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করে সেনাপ্রধান সকল সেনাসদস্যকে কঠোর প্রশিক্ষণের মাধ্যমে ফায়ারিংয়ে সর্বোচ্চ দক্ষতা অর্জনের নির্দেশ দেন। দেশের যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী সবসময় সরকার ও জনগণের পাশে থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
উল্লেখ্য, গত ২৭ ফেব্রুয়ারি ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত এই ফায়ারিং প্রতিযোগিতা শুরু হয়। এ প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ১৬টি দল অংশগ্রহণ করে। এতে ৭ স্বতন্ত্র এডিএ ব্রিগেড দল চ্যাম্পিয়ন এবং ১১ পদাতিক ডিভিশন দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় ১১ পদাতিক ডিভিশন দলের কর্পোরাল মো. আব্দুল আলীম ১ম শ্রেষ্ঠ ও সৈনিক তুহিন মিয়া ২য় ফায়ারার এবং ক্যাপ্টেন সৈয়দা রাফিয়া জামান  শ্রেষ্ঠ মহিলা ফায়ারার নির্বাচিত হন।
সমাপনী অনুষ্ঠানে সেনাসদর ও কুমিল্লা অঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন ইউনিট ও সংস্থার অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন। সেনাবাহিনীর পেশাগত উৎকর্ষতা এবং ফায়ারিং এ দক্ষতা অত্যন্ত জরুরী। ফায়ারিং অনুশীলন সেনাবাহিনীর মৌলিক প্রশিক্ষনের অবিচ্ছেদ্য অংশ। সেনাবাহিনীর প্রশিক্ষণের মান উন্নয়নে এই ফায়ারিং প্রতিযোগিতা অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে বলে বক্তারা  সকলেই আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat