ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২২-০৩-২৬
  • ৪১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিশুদের সঙ্গে আনন্দ করে স্বাধীনতা দিবস উদযাপন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।
রাজধানীর বিটিসিএল মাঠে (মহাখালী টিএন্ডটি মাঠ) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে শিশু-কিশোরদের অংশগ্রহণে দিনব্যাপী আনন্দ মেলা এবং বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত উন্মুক্ত তথ্যচিত্র প্রদর্শনী ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।
শিশুরা আনন্দে আনন্দে বঙ্গবন্ধুকে জানবে এই লক্ষ্যেই শিশু-কিশোরদের অংশগ্রহণে দিনব্যাপী আনন্দ মেলা এবং বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত উন্মুক্ত তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করে ডিএনসিসি। এই মেলায় শিশুরা মোড়গ লড়াই, বিস্কুট দৌড় ও কানামাছি খেলায় অংশগ্রহণ করে। শিশুদের জন্য নাগরদোলা, বায়োস্কোপ ও পুতুল খেলার ব্যবস্থা ছিল। এছাড়াও মেলায় শিশুদের জন্য হাওয়াই মিঠাই, আইসক্রিম, ও জিলাপির ব্যবস্থা রাখা হয়।
মেয়র বক্তৃতা শেষে শিশুদের নিয়ে বেলুন উড়িয়ে আনন্দ মেলা ও চিত্র প্রদর্শনী ‘এসো বঙ্গবন্ধুকে জানি’র শুভ উদ্বোধন ঘোষণা করেন।
এসময় তিনি স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করে শিশুদেরকে নিয়ে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেন। তিনি শিশুদের সঙ্গে নাগরদোলায় চড়েন, বায়স্কোপ ও পুতুল খেলা উপভোগ করেন। শিশুরা বিপুল উৎসাহ ও উদ্দীপনায় মেয়রের সঙ্গে আনন্দ ভাগাভাগি করেন।
এসময় সবাইকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা জানিয়ে মেয়র বলেন, ‘বঙ্গবন্ধু বলেছেন- ‘সোনার বাংলা গড়তে সোনার মানুষ দরকার। আজকের এই সোনার শিশুরাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানানোর জন্যই এরকম প্রদর্শনীর আয়োজন’।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন না হলে পাকিস্তানের মতো ব্যর্থ রাষ্ট্রের দায় কাঁধে নিতে হতো। আমরা পাকিস্তানের চেয়ে প্রতিটি খাতে এগিয়ে। পাকিস্তানের মানুষই পাকিস্তানকে বাংলাদেশ বানিয়ে দিতে বলে। আমাদের মনে রাখতে হবে- বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু দিয়েছেন রাজনৈতিক মুক্তি, আর বঙ্গবন্ধুকন্যা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি।’ 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল। 
তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা আজ ২৬ মার্চে যে স্বাধীনতা দিবস উদযাপন করছি। এই স্বাধীনতা এনে দিয়েছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তোমরা বঙ্গবন্ধুর নামটি সবসময় মনে রাখবে, বঙ্গবন্ধুকে জানবে।’
ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএনসিসির কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।
টিএন্ডটি মাঠের আনন্দ মেলা ও চিত্র প্রদর্শনীর উদ্বোধন শেষে মেয়র ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে ডিএনসিসির সকল কর্মকর্তা ও কাউন্সিলরদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat