ব্রেকিং নিউজ :
নির্বাচনে জয়লাভ করায় পুতিনকে চীনের অভিনন্দন তথ্য কমিশনে ৮টি অভিযোগ শুনানীর মাধ্যমে নিষ্পত্তি কুমিল্লায় অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-০৩-২৯
  • ২৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের স্পিকার  ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সঙ্গে আজ তাঁর সংসদ ভবনস্থ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সিরায়া আলী আল-কাহতানি সৌজন্য সাক্ষাৎ করেছেন।
সাক্ষাৎকালে তারা কাতার-বাংলাদেশ সুদীর্ঘ দ্বিপাক্ষিক সম্পর্ক, গনতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা, ব্যবসা-বাণিজ্যের প্রসার, দু’দেশের সংসদীয় গ্রুপের সফর বিনিময় ইত্যাদি নিয়ে আলোচনা করেন।
স্পিকার  বলেন, বাংলাদেশ ও কাতারের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সর্ম্পকের  কারণে কাতার বাংলাদেশী অভিবাসীদের একটি জনপ্রিয় গন্তব্য এবং বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ শ্রমবাজার। কাতার ও বাংলাদেশের জনগণের আচার-সংস্কৃতিতে অনেক সাদৃশ্য রয়েছে। শূরা কাউন্সিলে চারজন নারী সদস্যের অংশগ্রহণ কাতারে নারীর ক্ষমতায়নের অনন্য দৃষ্টান্ত। ২০১১ সালে স্বাক্ষরিত সমঝোতা স্মারকের মাধ্যমে কাতার থেকে বাংলাদেশ এলএনজি ক্রয় করছে, যা এদেশের জ্বালানি খাতে ইতিবাচক ভূমিকা রাখছে বলে উল্লেখ করেন স্পিকার।
বাংলাদেশের আতিথেয়তার প্রশংসা করে রাষ্ট্রদূত সিরায়া আলী আল-কাহতানি বলেন, বাংলাদেশ নারীর ক্ষমতায়নের উজ্জ্বল দৃষ্টান্ত। প্রথমবারের মতো ২০২১ সালে কাতারে আইনসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও সুন্দর নির্বাচন সম্পন্ন হওয়ায় জনগণ সন্তুষ্ট হয়েছে বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মজলিসে শূরা ও বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে দ’ুদেশের সম্পর্ক আরো সুদৃঢ় হবে। এসময়, পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে উভয় দেশের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।  এ সময় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat