ব্রেকিং নিউজ :
নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ৩ জন বিচারপতি নিয়োগ আগামীতে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা হবে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট : ধর্মমন্ত্রী জয়পুরহাটের ‘কড়ই-কাদিরপুর গণহত্যা দিবস ২৬ এপ্রিল
  • প্রকাশিত : ২০২২-০৩-৩০
  • ৩৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউক্রেনে রুশ হামলায় এখন পর্যন্ত এক হাজার ১৭৯ জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে। এক মাসের অধিক সময় ধরে চলা এই অভিযানে এক হাজার ৮৬০ জন আহত হয়েছে। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে জাতিসংঘ।
সংস্থাটির বিবৃতির বরাতে আল জাজিরা এক প্রতিবেদনে জানায়, বিস্ফোরণের কারণেই অধিকাংশ মৃত্যু হয়েছে। বিশেষ করে যেসব বিস্ফোরণ বেশী জায়গায় বিস্তৃত হয়েছে তাতে মৃত্যুও বেশি হয়েছে। তাছাড়া ভারী আর্টিলারি, রকেট লঞ্চার, ক্ষেপণাস্ত্র ও এয়ার স্ট্রাইকের কারণেও প্রাণহানির ঘটনা ঘটেছে।
জাতিসংঘের বিবৃতিতে বলা হয়, নিহতদের মধ্যে ৫৫ শিশু, ১৭২ নারী, ৪৯ কিশোর-কিশোরী, ২৩৬ পুরুষ শনাক্ত করা গেছে। এছাড়া ৬৬৭ জনের মরদেহ পাওয়া গেলেও তাদের লিঙ্গ শনাক্ত করা সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat