ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার আহবান আইজিপির নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ২৫ তম বিসিএস ফোরামের শ্রদ্ধা ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানের প্রতি পর্যটনমন্ত্রীর নির্দেশ জাতির পিতার সমাধিতে অগ্রণী ব্যাংকের দুই ডিএমডির শ্রদ্ধা সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
  • প্রকাশিত : ২০২২-০৪-০৬
  • ৫১০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির একটি প্রতিনিধি দল আজ বুধবার সকালে চট্টগ্রাম মহানগরের কাজীর দেউড়ি কাঁচা বাজার ও রিয়াজউদ্দিন বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালনা করে। পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের লক্ষে সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে চিটাগাং চেম্বারের পক্ষ থেকে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।
তদারকিকালে চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ ও তানভীর মোস্তফা চৌধুরী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক মো. দিদার হোসেন, কাজির দেউড়ি কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল জলিল ও রিয়াজউদ্দিন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি সালামত আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মনিটরিংকালে চেম্বার সভাপতি বাজারের মুদি দোকান, মাংস, মুরগি, মাছ, সবজি ও ফলমুলের দোকান পরিদর্শন করেন।
চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম পরিদর্শনকালে বলেন, সবার মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে আমরা বাজার মনিটরিং-এর এই উদ্যোগ গ্রহণ করেছি। প্রত্যেক দোকানে পণ্যের ক্রয় ও বিক্রয় মূল্য তালিকা ভোক্তা সাধারণের দৃষ্টির মধ্যে প্রদর্শন করার নির্দেশনা প্রদান করা হয়েছে। কিছু কিছু দোকানে অসঙ্গতি পরিলক্ষিত হয় যার প্রেক্ষিতে তাদেরকে সতর্ক করা হয়েছে।
তিনি বলেন, আমরা মনে করি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরবরাহ ঠিক রাখা জরুরি। রমজান থেকে শুরু করে আগামী ঈদ-উল-আযহা পর্যন্ত যাতে কোন কৃত্রিম সংকট সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে পণ্য পরিবহনের পথে যাতে কোনরূপ বিঘœ সৃষ্টি না হয় সে দিকে লক্ষ্য রাখা দরকার। আমরা সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির জন্য সকল পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নির্দেশনা দিয়েছি। পাশাপাশি ভেজাল পণ্যরোধে কঠোর ব্যবস্থা গ্রহণের আহবান জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমরা নিয়মিতভাবে বাজার মনিটরিং করে থাকি। বর্তমানে পণ্য সরবরাহের কোন ঘাটতি নেই। তাই পাইকারি ও খুচরা বিক্রয়ের মধ্যে খুব বেশি পার্থক্য যাতে না থাকে তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। উল্লেখ্য, আগামীকাল সকালে টেরিবাজার ও খাতুনগঞ্জে বাজার পরিদর্শন করবেন চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat