• প্রকাশিত : ২০২২-০৪-০৯
  • ৩৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সরকারের পক্ষ থেকে আশ্রয়হীনদের দুই শতক জমি দেয়ার পাশাপাশি গৃহনির্মাণ করে দেয়ার মত নজির পৃথিবীর কোথাও খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া।
তিনি আজ শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মনকশাইর এলাকায় দেশের সবচেয়ে বড় আশ্রয়ণ প্রকল্প-২এর কাজ পরিদর্শন শেষে এ কথা বলেন।
সিনিয়র সচিব মো.তোফাজ্জেল হোসেন মিয়া আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে এই আশ্রয়ণে যারা থাকবে তাদের বিভিন্ন সরকারি বিভাগের পক্ষ থেকে প্রশিক্ষণ প্রদান করে কর্মদক্ষ করে গড়ে তোলা হবে। পাশাপাশি তারা সরকারি ঋণ সুবিধাও পাবেন।
পরিদর্শনকালে কাজের মান নিয়ে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, দেশের বৃহৎ প্রকল্প হওয়ায় এর গুণগত মান ধরে রাখতে নিয়মিত পর্যবেক্ষন করা হবে।
পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি, আশ্রয়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব আবু সালেহ মো. ফেরদৌস খান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো.আশরাফ উদ্দিন, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ-উল-আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মো.তোফাজ্জেল হোসেন মিয়া প্রকল্প এলাকায় গাছের চারা রোপন করেন।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে চার শতাধিক গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের মহাযজ্ঞ চলছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা ইউনিয়নের মনকশাইর এলাকায়। কুমিল্লা-সিলেট মহাসড়ক লাগোয়া দেশের সবচেয়ে বড় এই আশ্রয়ণ প্রকল্পটি। গৃহহীন পরিবারের জন্য সারিসারি তৈরি হচ্ছে ঘর। ইতোমধ্যে বেশকিছু ঘরের নির্মাণকাজ শেষ হয়েছে। এখানে ২ শতাংশ করে জমির ওপর নির্মিত প্রতিটি ঘরে দুটি করে কক্ষ, রান্নাঘর, টয়লেট থাকবে।
এছাড়া প্রকল্প এলাকায় মসজিদ-মন্দির, হাটবাজার, প্রাথমিক বিদ্যালয়, কবরস্থান, মন্দির ও পুকুরসহ সকল নাগরিক সুযোগ-সুবিধা পাবে উপকারভোগীরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat