ব্রেকিং নিউজ :
বাংলাদেশ-ভারত জেসিসি বৈঠক ১৯ জুন : পররাষ্ট্রমন্ত্রী প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির কর্মমুখী শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে আহবান প্রতিমন্ত্রীর কাট কপি পেস্ট বাদ দিয়ে মৌলিক গবেষণার দিকে জোর দিতে হবে : বিএসএমএমইউ উপাচার্য দারিদ্র বিমোচনে অন্তর্ভুক্তিমূলক সমাজের বিকল্প নেই : ঢাবি উপাচার্য বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে : ওবায়দুল কাদের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবরে সমাজকল্যাণ সচিবের শ্রদ্ধাঞ্জলি বিএনপি নৈরাজ্য করলে আওয়ামী লীগ প্রতিরোধ করবে :তথ্য ও সম্প্রচারমন্ত্রী জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার-২০২০ পাচ্ছে ২৬টি প্রতিষ্ঠান বিদ্রোহ দমনে ‘জিরো টলারেন্স’ নীতির জন্য প্রধানমন্ত্রীকে আসামের মুখ্যমন্ত্রীর ধন্যবাদ
  • আপডেট টাইম : 12/05/2022 11:34 PM
  • 17 বার পঠিত

ক্যামেরুনের মধ্যাঞ্চলে ১১ জন আরোহীসহ একটি বিমান বিধ্বস্ত হয়েছে।
পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, এয়ার ট্রাফিক কন্ট্রোলাররা বিমানটির সাথে রেডিও যোগাযোগ হারিয়ে ফেলে। পরে রাজধানী ইয়াউন্ডে থেকে ১৫০ কিলোমিটার উত্তর-পূর্বে নাঙ্গা ইবোকোর কাছে বনে বিধ্বস্ত বিমানটির অবস্থান সনাক্ত করা হয়। খবর এএফপি’র।
নাম প্রকাশ না করার শর্তে মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, বিমানটি "বিধ্বস্ত হয়েছে" এবং উদ্ধারকারিরা কাউকে বাঁচানো সম্ভব কিনা সে চেষ্টা করছেন।
সরকারি সূত্র এএফপিকে জানায়, বেসরকারি প্রতিষ্ঠান ক্যামেরুন অয়েল ট্রান্সপোর্টেশন কোম্পানি বিমানটি ভাড়া করেছিল যারা ক্যামেরুন ও প্রতিবেশী দেশ চাদের মধ্যে গ্যাস সরবরাহ পাইপলাইন রক্ষণাবেক্ষণ করে।
মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, বিমানটির ধরন ও নির্মাতার নাম প্রকাশ করা হয়নি। এটি ইয়াউন্ডে-এনসিমালেন বিমানবন্দর থেকে দেশের পূর্বাঞ্চলে বেলাবোতে যাচ্ছিল। 
২০০৭ সালের পর এটি ক্যামেরুনে প্রথম বড় ধরনের বিমান দুর্ঘটনা। ২০০৭ সালে কেনিয়া এয়ারওয়েজের একটি বিমান ১১৪ জন লোক নিয়ে ডুয়ালা বিমানবন্দর থেকে উড্ডয়নের পরে বিধ্বস্ত হয়েছিল। ওই দুর্ঘটনায় কেউ বাঁচেনি। 
তিন বছর পর, ক্যামেরুনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের তদন্তে জানা যায় যে, পাইলটের ভুলের কারণে দুর্ঘটনাটি ঘটেছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...