ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৪-১৫
  • ৫৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, অতীতের মতো ছাত্রলীগকে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।
তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কারণ, বাংলাদেশের ইতিহাস মানেই ছাত্রলীগের ইতিহাস। ১৯৪৮ সালে প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত মানুষের অধিকার আদায়ের সব আন্দোলন-সংগ্রামে ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িতছিল। তাই ছাত্রলীগের কাছে মানুষের প্রত্যাশাও অনেক বেশি।
আজ শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নে ছাত্রলীগের এক সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, জিয়াউর রহমান-খালেদা জিয়া ছাত্রদলের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন। আর দেশরতœ শেখ হাসিনা ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে বইখাতা তুলে দিয়েছিলেন। দেশের সকল দুর্যোগে ছাত্রলীগ সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছে। ছাত্রলীগ সবসময় প্রগতি ও উন্নয়নের জন্য অতীতের মতো কাজ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে। অতীতের মতো ছাত্রলীগকে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।
এনামুল হক শামীম বলেন, ২০০১ সালের প্রহসনের নির্বাচনে সারাদেশে বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলো ছাত্রলীগ। ২০১৪ সালের নির্বাচনে বিএনপির আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও রুখে দাঁড়িয়েছিলো ছাত্রলীগ। আমাদের সৌভাগ্য এককালের ছাত্রলীগ নেত্রী আজকের বাংলাদেশের প্রধানমন্ত্রী। যার বলিষ্ঠ নেতৃৃত্বে আজ বিশ্বে বাংলাদেশ এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।
ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম আরও বলেন, ‘এতিমের টাকা আত্মসাৎ করে খাওয়া সাজাপ্রাপ্ত আসামি বেগম খালেদা জিয়া ও দুর্নীতিবাজ তারেক রহমানরা দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। এই ষড়যন্ত্রের জবাব দিতে ছাত্রলীগকে সর্বদা প্রস্তুত থাকতে হবে।’
নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক স্বপন দেওয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মীরমালত, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবু আলেম মাদবর, নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক ইমরান খান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম আকাশ, শিমুল হাওলাদার, সদস্য নয়ন সিকদার, নুর এ আলম, আতিকুর রহমান নকিব প্রমুখ। পরে অনুষ্ঠানে আগতদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat