• প্রকাশিত : ২০২২-০৪-১৯
  • ৬৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ.কে.এম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তাঁরই স্বপ্নের সোনার বাংলায় তিনি দেখতে চেয়েছিলেন দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীন উন্নয়ন এবং স্বনিভর্রতা। এ কারণেই স্বাধীনতার পর তিনি সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন। তিনি এ দেশের কৃষকের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন।
কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকাল ১১ টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলা কৃষকলীগ আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নড়িয়া উপজেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক হাওলাদারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক ও সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন।
এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন। ১০ টাকা মূল্যে দেশে ১ কোটি কৃষকের ব্যাংক হিসাব খুলে দেয়া হয়েছে। ঐ হিসেবে তারা সরকার প্রদত্ত সুবিধা ঘরে বসেই পেয়ে যাচ্ছেন। তাই কৃষিকে সমৃদ্ধ করে দেশকে নিতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভুর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ,কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।
উপমন্ত্রী শামীম আরো বলেন, বিএনপি জোট সরকারের আমলে ১৮জন কৃষককে জীবন দিতে হয়েছে। ঐ সময় সার আর ডিজেলের জন্যে হাহাকারে সময় কেটেছে কৃষকের। বর্তমান সরকার পাঁচ দফা সারের মূল্য কমিয়েছেন। সরকার প্রতি বছর সারে ২৮ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। পাশাপাশি প্রণোদনার সার ও বীজ বিতরণ, ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্র সরবরাহ কার্যক্রম অব্যাহত আছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat