ব্রেকিং নিউজ :
মিয়ানমারে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২৭ জন রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা চাঁদপুরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু মাদক বিক্রির অভিযোগে ৪০ জন গ্রেফতার শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপি’কে অন্ধকারে ঠেলে দিয়েছে: ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান গাজার জন্য জরুরি ত্রাণ পৌঁছে দিতে ইসরাইলকে নির্দেশ বিশ্বের সর্বোচ্চ আদালতের
  • প্রকাশিত : ২০২২-০৪-২৩
  • ৬৭০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, অবৈধভাবে পাহাড়-টিলা কর্তনকারীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
শনিবার জাতীয় সংসদ আবাসিক কমপ্লেক্স কনভেনশন হলে জালালাবাদ সম্মাননা যুব অর্গানাইজেশন আয়োজিত সদ্য প্রয়াত গুণীজনদের স্মরণে স্মরণসভা, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
শাহাব উদ্দিন বলেন, বনভূমি, নদী, জলাভূমি দখলকারী এবং টিলা ও পাহাড় কর্তনকারীদের বিরুদ্ধে দল মত নির্বিশেষে সাধারণ জনগণকে সোচ্চার হতে হবে। এসকল পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে সরকারের আইনানুগ ব্যবস্থা গ্রহণের উদ্যোগের সাথে সবাই ঐক্যবদ্ধ থাকলে এদের প্রতিরোধ করা সম্ভব হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পরিবেশ মন্ত্রণালয় দেশের পরিবেশের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এর অংশ হিসেবে দেশব্যাপী ব্যাপকহারে বৃক্ষরোপণ করা হচ্ছে, আইন প্রয়োগ করা হচ্ছে। এ সকল কার্যক্রমে সকল শ্রেণি-পেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করলে দেশের সার্বিক পরিবেশের মানোন্নয়ন হবে।
বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও আয়োজক সংগঠনের সভাপতি মাসুদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা আসন-২১ এর সংসদ সদস্য মো. শামীমা শাহরিয়ার খানম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের বিভাগীয় প্রধান ডা. মামুন আল-মাহতাব এবং বিটাকের মহাপরিচালক মো. আনোয়ার চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে সাবেক সংসদ সদস্য ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান, সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য মো. মাহমুদ উস সামাদ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান, দেশবরেণ্য স্থপতি প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী, ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ এবং বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক পীর হাবিবুর রহমানসহ সদ্যপ্রয়াত বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের স্মরণসভা ও দোয়া মাহফিল অনু্ষ্িঠত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat