ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 28/05/2022 08:47 PM
  • 10 বার পঠিত

ইরানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় আবাদান শহরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস ও ফাঁকা গুলি ছুঁড়েছে।শহরটিতে উঁচু ভবন ধসে ২৮ জন নিহত হয়েছে।
স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে শনিবার এ কথা বলা হয়েছে।খুজেস্তান প্রদেশের আবাদান শহরে সোমবার নির্মানাধীন একটি ১০ তলা ভবনের অধিকাংশ অংশ ধসে পড়ে।গত কয়েক বছরের মধ্যে ইরানে এটি বড়ো ধরনের দুর্ঘটনা।আবাদানসহ অন্যান্য শহরে তৃতীয় রাতের মতো বিক্ষোভ অব্যাহত ছিল। বিধ্বস্ত ভবনের কাছাকাছি বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ শুক্রবার রাতে টিয়ার গ্যাস ও ফাঁকা গুলি ছোঁড়ে। এসব বিক্ষোভকারী নিহতদের প্রতি শোক এবং দায়ীদের বিচারের দাবিতে রাস্তায় নামে।ফার্স বার্তা সংস্থা এ খবর জানায়।খুজেস্তান প্রদেশের বন্দর-ই-মাহশহর ছাড়াও সফাহান, ইয়াজদ এবং শাহির শাহর শহরেও হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানাতে লোকজন রাস্তায় নেমে আসে।
আবাদানে অবস্থানরত স্বরাষ্ট্রমন্ত্রী আহমাদ ভাহিদি শনিবার বলেছেন, দুঘটনাস্থল থেকে আরো দুটি লাশ উদ্ধারের পর নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮-এ।
তবে ধ্বংসস্তুপের নিচে এখনও ঠিক কতোজন চাপা পড়ে আছে তা জানানো হয়নি।বার্তা সংস্থা ইরনা জানায়, খুজেস্তান প্রদেশের বিচার বিভাগ থেকে বলা হয়েছে ঘটনার সঙ্গে জড়িত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে বর্তমান এবং সাবেক দুই মেয়র রয়েছেন।ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি দায়ীদের বিচারের আওতায় এনে শাস্তি দেয়ার আহ্বান জানিয়েছেন।তার ওয়েবসাইটের এক বিবৃবিতে এ কথা বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...