ব্রেকিং নিউজ :
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মুস্তাফিজ চলে যাওয়া চেন্নাইর জন্য ক্ষতির বিষয় বললেন হাসি দিনাজপুরে শিশু হত্যার দায়ে একব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড জলবায়ু ও আবহাওয়া বিপর্যয়ে ২০২৩ সালে এশিয়া সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত: জাতিসংঘ আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট
  • প্রকাশিত : ২০২২-০৪-২৬
  • ৬১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বলেছেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্কর কিছু ভালো খবর নিয়ে আসবেন বলে আশা করছি। জয়শঙ্কর বৃহস্পতিবার এখানে এক দিনের সফরে আসছেন। 
সুসংবাদের বিষয়ে বিস্তারিত না জানিয়ে তিনি এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের বলেছেন, "সম্ভবত তিনি (জয়শঙ্কর) সুসংবাদ নিয়ে আসবেন। তিনি আমাদের চমক দেবেন।" 
ড. মোমেন বলেন, তিনি তার ভারতীয় প্রতিপক্ষের এ সফরে খুশি, কারণ বাংলাদেশ এবং ভারত একটি "মধুর" সম্পর্ক উপভোগ করছে। "আমরা সবসময় তাকে (জয়শঙ্কর) এখানে স্বাগত জানাই। 
পররাষ্ট্রমন্ত্রী আরো জানিয়েছেন, জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন এবং তার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।
তিনি বলেন, জয়শঙ্করের এ সফরের সময় নয়াদিল্লিতে অনুষ্ঠিতব্য সপ্তম বাংলাদেশ-ভারত জয়েন্ট কনসালটেটিভ কমিশন (জেসিসি) বৈঠকের তারিখ নির্ধারণ করা হবে। মোমেন বলেন, “আমরা আমাদের সব গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করবো। 
সোমবার ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা নয়াদিল্লিতে মিডিয়াকে বলেছেন, জয়শঙ্কর বৃহস্পতিবার ঢাকায় দিনব্যাপী সফর করবেন। তিনি এসময় ভারত সফরের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করবেন। 
নয়াদিল্লির কূটনৈতিক সূত্রে জানা গেছে, জয়শঙ্কর একটি বিশেষ বিমানে বৃহস্পতিবার সকালে ঢাকায় আসবেন এবং একই দিন সন্ধ্যায় নয়াদিল্লিতে ফিরবেন।
ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনমিক সামিটে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে ৩ থেকে ৬ অক্টোবর নয়াদিল্লি সফর করেন। 
সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করেন।
এছাড়া, ভারতের প্রধানমন্ত্রী মোদি বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপনে যোগ দিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে ২৬-২৭ মার্চ পর্যন্ত বাংলাদেশ সফর করেন।
ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বাংলাদেশের ৫০তম বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে তার বাংলাদেশের প্রতিপক্ষ আবদুল হামিদের আমন্ত্রণে ১৫-১৭ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফর করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat