ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৫-০৭
  • ৩১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নয়া দিল্লীতে বাংলাদেশ হাই কমিশনে বাঙালির সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য ও কৃষ্টিকে সমুন্নত রেখে আজ এক উৎসবমুখর পরিবেশে ‘বাংলা নববর্ষ-১৪২৯’ উদযাপিত হয়েছে। নববর্ষ উদযাপনের অংশ হিসেবে মিশনের কর্মকর্তা-কর্মচারী, স্টাফ ও তাদের পরিবারের সদস্যরা মিশন প্রাঙ্গণে ‘মঙ্গল শোভাযাত্রা’ বের করেন। ভারতে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার মুহাম্মদ ইমরান ও মিসেস জাকিয়া হাসনাত ইমরান এই ‘মঙ্গল শোভাযাত্রায়’ নেতৃত্ব দেন। মঙ্গল শোভাযাত্রা হচ্ছে বাংলাদেশী মানুষের ধর্মনিরপেক্ষতার বহি:প্রকাশ।
মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহণকারীরা মুখোশ ও রং-বেরংয়ের পোশাক পরে এবং বিভিন্ন পশু-পাখি রেপ্লিকা বহন করে এতে শরীক হন। শোভাযাত্রাটি মিশনের প্রাঙ্গণ থেকে শুরু হয়ে হাই কমিশনের প্রধান দরজা পর্যন্ত প্রদক্ষিণ করে।
পরে, হাই কমিশনের বঙ্গবন্ধু হলে বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে একদল সঙ্গীত শিল্পী বৈশাখের গানসহ তাদের একক ও দলগত সঙ্গীত পরিবেশন করেন। দর্শকরা এই সঙ্গীত উপভোগ করেন।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত দর্শক, বিশেষত শিশুদের জন্য প্রখ্যাত জাদুকর রাজ কুমার জাদু প্রদর্শন করেন।
এর আগে হাই কমিশনার ইমরান তার স্বাগত বক্তব্যে বাংলাদেশের সমৃদ্ধ ঐতিহ্য তুলে ধরতে বিদেশে সকল বাংলাদেশী মিশনে এ ধরনের অনুষ্ঠান আয়োজনের গুরুত্ব তুলে ধরেন।
মধ্যাহ্নভোজনের পর এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। মধ্যাহ্নভোজনে ভাত, ডাল, ভর্তা, ভাজি, পিঠা-পুলি, সেমাই ও পায়েশের মতো বিভিন্ন ধরনের বাংলাদেশী ঐতিহ্যবাহী খাবার পরিবেশন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat